কচুয়ার শিমুলতলী-আলীয়ারা রাজবাড়ী সড়কের বেহাল দশা

নিজস্ব প্রতিনিধি ॥

কচুয়া উপজেলার চাংপুর শিমুলতলী-তেগুরিয়া-সৈয়দপুর ও আলীয়ারা রাজবাড়ী বাজার সড়কের বেহাল দশায় পরিণত হয়েছে। যার ফলে চালক,যাত্রী ও পথচারীদের চরম ভোগান্তিতে রয়েছে। দীর্ঘদিন ধরে ওই সড়কটি বেহাল দশার কারনে প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে। এক দিকে সড়কের বেহাল দশা অপর দিকে পরিবহনের ব্যবস্থা না থাকায় ব্যবয়ীরা কাচাঁমাল নিদিষ্ট বাজারে নিতে পারছেন না। এতে করে ব্যবসায়ীরাও ক্ষতির মুখে পড়েছে।

একটু বৃষ্টি হলে বড় বড় গর্তে পরিণত হয়ে পানি জমে থাকে। এতে করে যানবাহন চালকরা যাত্রী নিতে হিমসিমে পড়তে হয়। বিশেষ করে স্কুল,কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা সড়কের বেহাল দশা ও বড় বড় গর্তে পানি জমে থাকায় তাদের চরম দুর্দশার শিকার হতে হয়। অনেক সময় শিক্ষার্থীদের ড্রেসআপ নষ্ট হয়ে যায়, এতে করে নিয়মিত ভাবে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছে না।

বেশ কয়েকজন চালক জানান, প্রতিদিন এ সড়ক দিয়ে যাত্রী ও মালামাল নিয়ে যাতায়াত করতে হয়। দীর্ঘদিন ধরে রাস্তার বেহাল দশার কারনে অসুস্থ রোগী কিংবা যাত্রী ও মালামাল নিতে পারছি না। দ্রুত ভাবে ওই সড়কটি যেন সংস্কার করা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।

তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীসহ অন্যান্যরা জানান, প্রতিদিন আমরা বিদ্যালয় যেতে হয়। তবে রাস্তাটির বেহাল দশা ও বড় বড় গর্তে পানি জমে থাকার কারনে আমাদের খুবই সমস্যায় পড়তে হয়।

উপজেলা প্রকৌশলী মো. আব্দুল আলীম লিটন বলেন, ইতিমধ্যে কচুয়া উপজেলার ৩টি অতি গুরুত্বপূর্ণ রাস্তার সাথে এই সড়কটি সংস্কারের তালিকা উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরন করা হয়েছে।

Loading

শেয়ার করুন: