চাঁদপুরের আইনজীবী আবদুল গফুর মজুমদারের স্মরনে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের সিনিয়র আইনজীবী মরহুম আবদুল গফুর মজুমদারের স্মরনে ফুলকোর্ট রেভারেন্স ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। তিনি ২৭ জুন মঙ্গলবার রাত ৩ টায় ঢাকায় একটি হাসপাতালে মারা যান। ( ইন্না-লিল্লাহ.. রাজিউন )।

 

রোববার ( ২ জুলাই ) জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সকাল সাড়ে ১১ টায় সমিতির আয়োজনে শোকসভায় অংশ নেন সমিতির সদস্যরা।

শোকসভা শুরু হওয়ার আগে জেলা জজ আদালতের এজলাসে চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মহসিনুল হকের সভাপতিত্বে ফুলকোর্ট রেভারেন্স পালন করা হয়।

জেলা জজ আদালতে ফুলকোর্ট রেভারেন্সে অংশ নেন বিচারক সহ আইনজীবীরা। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অ্যাডঃ কাজী আঃ গফুর।

জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে শোকসভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অ্যাডঃ এ.টি.এম মোস্তফা কামাল । মরহুমের জীবন বৃত্তান্ত ও শোকসভার অনুষ্ঠান পরিচালনা করেছেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ এ.জেড.এম রফিকুল হাসান রিপন।

সভায় বক্তব্য রাখেন সমিতির সদস্য ও সিনিয়র আইনজীবী অ্যাড: মোঃ রুহুল আমিন (১), অ্যাডঃ নাছির উদ্দীন চৌধুরী, অ্যাডঃ সেলিম আকবর, অ্যাডঃ মোবারক হোসেন, অ্যাডঃ দুলাল মিয়া পাটওয়ারী, অ্যাডঃ আহছান হাবিব, অ্যাডঃ শেখ মোঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ জাহাঙ্গীর আলম মিয়া, অ্যাডঃ আমানউল্লাহ (১), অ্যাডঃ আলহাজ্ব মোঃ মিজানুর রহমান, অ্যাডঃ মজিবুর রহমান ভূইয়া, অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাডঃ মোহাম্মদ বাবর বেপারী, অ্যাডঃ এমরান হোসেন, অ্যাডঃ হালিম পাটওয়ারী প্রমুখ ।

অ্যাডঃ আবদুল গফুর মজুমদার জন্মগ্রহণ করেন ফরিদগঞ্জের সুবিদপুর এলাকায়। তার বাবার নাম মরহুম নকু মিয়া মজুমদার। তিনি বসবাস করতেন চাঁদপুর শহরের কদমতলা এলাকায়। তিনি সিটি কলেজ হতে ১৯৭০ সালে এল.এল.বি পাশ করে বাংলাদেশ বার কাউন্সিলে ১৯৭৪ সালে ১২ জানুয়ারী এন্ডরোলমেন্ট হন। ১৯৭৪ সালের ২৮ জানুয়ারিতে তিনি চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে যোগ দেন এবং মৃত্যুর দিন পযন্ত জেলা আইনজীবী সমিতির সদস্য ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। মৃত্যুকালে তিনি ৬ মেয়ে, মেয়ের জামাতা, নাতি – নাতনি, আত্মীয় স্বজন সহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন ।

Loading

শেয়ার করুন: