চাঁদপুর মেডিকেল কলেজের ৫ম ব্যাচের নবীন-বরণ

 

নিজস্ব প্রতিবেদক ॥

পরিচিত সভা ও নবীনবরণের মধ্য দিয়ে চাঁদপুর মেডিকেল কলেজের ৫ম ব্যাচ ২০২২-২৩ শিক্ষাবর্ষের কার্যক্রম শুরু হয়েছে। ২৪ জুলাই কলেজর অস্থায়ী ক্যাম্পাসের লেকচার হল-১ ও ২ এ এই সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

অনলাইনে যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুর মেডিকেল কলেজ এর প্রতিষ্ঠালগ্ন থেকেই আমি সরাসরি এর সাথে যুক্ত রয়েছি। নতুন মেডিকেল কলেজ হিসেবে এই মেডিকেল কলেজের কিছু অবকাঠামোগত সীমাবদ্ধতা রয়েছে। আমি ও বর্তমান সরকার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছি সেগুলো কাটিয়ে তুলতে। স্থায়ী ক্যাম্পাসের জন্য প্রয়োজনীয় সকল কাগজপত্র পরিকল্পনা মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে। খুব দ্রুতই একনেক সভায় এর অনুমোদন পাওয়া যাবে।

নবীণদের উদ্দেশ্যে বলেন, চিকিৎসা বিজ্ঞান অন্যান্য বিষয় থেকে কিছুটা কষ্ট। এ নিয়ে ভয় পাওয়া যাবে না। আশা করি তোমরা তোমাদের মেধা,পরিশ্রম ও সৃজনশীলতা দিয়ে নিশ্চয়ই সাফল্য অর্জন করবে। তোমরা একজন মানবিক ও সংবেদনশীল চিকিৎসক হবে এটাই আমাদের কামনা। তোমাদের কোন কিছুতেই সমস্যা হবে না। তোমরা হয়তো স্থায়ী ক্যাম্পাসের পড়াশোনার সুযোগ পাবে। তোমাদের যেকোন প্রয়োজনে আমাকে তোমাদের পাশে পাবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর মেডিকেল কলেজের চিকিৎসক সমিতির সভাপতি ও অধ্যক্ষ অধ্যাপক ডাঃ হারুন অর রশিদ। তিনি তার বক্তব্যে বলেন, আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে তোমার জন্য চেষ্টা করবো। আমাদের যে সীমাবদ্ধতা ও সংকটগুলো রয়েছে এগুলো থেকে অবসান ঘটাতে। আশা করি দ্রুত এর সমাধান পাবো। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, হোস্টেল সুপার, সহকারী অধ্যাপক(সার্জারী) ডাঃ হারুন অর রশিদ। তিনি বলেন আমরা ছেলেদের জন্য পুরোপুরি আবাসন ব্যবস্থা করতে পেরেছি কিন্তু মেয়েদের আবাসনের একটু সমস্যা রয়েছে। খুব দ্রুতই আমরা এ সমস্যা থেকে বের হয়ে আসবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পরিচালক একেএম মাহবুবুর রহমান। তিনি বলেন,পুরো হাসপাতাল তোমাদের ক্যাম্পাসের অংশ।এটা শুধু চাঁদপুর মেডিকেল কলেজ নয় এটা চাঁদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল। আমাদের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী সার্বক্ষণিক তোমাদের সহযোগিতা করছে এবং করবেন।

তাছাড়া অনুষ্ঠানের বিশেষ হিসেবে আরো বক্তব্য রাখেন চাঁদপুর জেলা সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন চাঁদপুর জেলা বিএমএ এর সভাপতি ডাঃ সৈয়দ নুরুল হুদা ও বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাসুম।

দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন এনাটমি বিভাগীর প্রধান সহকারী অধ্যাপক (চক্ষু) ডাঃ আরিফুল ইসলাম ও প্রভাষক ডাঃ আওলাদুজ্জামা, ফিজিওলজি বিভাগীর প্রধান সহকারী অধ্যাপক ডাঃ তানিয়া আলম, বায়োকেমিস্ট্রি বিভাগীর প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ চন্দন সাহা ও সহকারী অধ্যাপক ডাঃ মোঃ নুরুল আলম, কমিউনিটি মেডিসিন বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ডাঃ নারায়ণ চন্দ্র দাশ,প্যাথলজি বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মিজানুর রহমান, মেডিসিন বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ সালেহ আহমেদ ও সহকারী অধ্যাপক ডাঃ সাইফুল ইসলাম পাটোয়ারী। তাছাড়া অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ৩য় ব্যাচের শিক্ষার্থী রুবাইয়া তাসনিম উর্বি,৪র্থ ব্যাচের শিক্ষার্থী সৌরভ হাসান।

নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ইউসুফ আবদুল্লাহ সামি ও নুসরাত জাহান বৃষ্টি। অনুষ্ঠান সঞ্চালনা করেন ১ম ব্যাচের শিক্ষার্থী অয়ন্তী রব্বানী ও ২য় ব্যাচের শিক্ষার্থী তাহসিন রহমান।

Loading

শেয়ার করুন: