বাণিজ্যিক ভবন নির্মাণ করতে বাবুরহাটে জেলা পরিষদের উচ্ছেদ অভিযান

 

 

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর শহরের বাবুরহাট বাজারে জেলা পরিষদের নিজস্ব সম্পত্তিতে বাণিজ্যিকভাবে ভবন নির্মাণ করার জন্য ৮৫ টি ব্যবসা প্রতিষ্ঠান ও একটি ভবনের আংশিক উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (২৯ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল ইমরান খান। অভিযানে বিভিন্ন ধরণের ৮৫ টি ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়।

অভিযানে উপস্থিত চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন জানান, নিজস্ব ভূমিতে বাণিজ্যিক ভবন নির্মাণ লক্ষ্যে এই অভিযান পরিচালনা করা হয় । দীর্ঘদিন যাবত এখানে বাৎসরিক লীজে ব্যবসা পরিচালনা করছিলেন ব্যবসায়ীরা। উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত হলেও সহযোগিতা করছেন তারা। ভবন নির্মাণ হলে অগ্রাধিকার ভিত্তিতে দোকান বরাদ্দ দেয়া হবে এসব ব্যাবসায়ীদের।

তিনি আরও জানান, ২২ কোটি টাকা ব্যয়ে ৪ তলা বাণিজ্যিক ভবন নির্মাণের প্রকল্প প্রস্তুত করেছে জেলা পরিষদ। নির্মাণ কাজের জন্য সময় লাগবে দুই বছর।
ঈদুল আজহার পূর্বে এসব ব্যবসায়ীদের উচ্ছেদের লক্ষ্যে জেলা পরিষদের পক্ষ থেকে মাইকিং করা হয় এবং বিদ্যুৎ বিভাগের সহযোগিতায় সকল ব্যবসা প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযানের সময় চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, সহকারী প্রকৌশলী মো. ইকবাল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল উপস্থিত ছিলেন। উচ্ছেদ অভিযানে চাঁদপুর জেলা পুলিশের একটি বিশেষ দল সার্বিক সহযোগিতা করেন।

Loading

শেয়ার করুন: