বিরোধ থেকে বেরিয়ে আসার চেষ্টা থাকতে হবে: জেলা ও দায়রা জজ

 

নিজস্ব প্রতিবেদক ॥

‘ বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উম্মোচন’ এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ২০ সেপ্টেম্বর ) বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক।

সভায় সভাপতি তার বক্তব্যে বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আর সেই বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে দেশের জন্য কাজ করে যাচ্ছে।

সিনিয়র জেলা ও দায়রা জজ তার বক্ত্যব্যে আরো বলেন, বিরোধ থেকে বেরিয়ে আসার জন্য আমাদের চেষ্টা থাকতে হবে। আমাদের কাজগুলো এগিয়ে নিয়ে যেতে হবে। আমাদের জেলা কমিটির যারা সদস্য আছে তারা অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছে এবং করবে বলে আমি আশাবাদ ব্যাক্ত করঠি। কাজের মধ্য দিয়ে ও একটি সুন্দর আইনশৃংখলার নিয়ন্ত্রনের মধ্য দিয়ে জনগনের মধ্যে সৌহদায্য পূর্ন বন্ধনের মাধ্যমে আগামী দিনের বাংলাদেশ হবে সমৃদ্ধর পথে। সে বাংলাদেশের দিকে আমরা এগিয়ে যাবো এবং চাঁদপুর সে পথ দেখাবে।

জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ ) মোঃ সাকিব হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দন ট্রাইবুন্যালের বিচারক ( জেলা ও দায়রা জজ ) মোঃ আব্দুল হান্নান, চাঁদপুরের নবাগত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুল আলম সিদ্দীক, পুলিশ সুপার সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ( এডিএম ) এ .এস.এম মোসা, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ এ.টি.এম মোস্তফা কামাল,জেলার পাবলিক প্রসিকিউটর অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, জিপি অ্যাডঃ আব্দুর রহমান, জেলা লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী অ্যাডঃ বিধু ভুষন নাথ, অ্যাডঃ শাহজাহান মিয়া প্রমুখ।

জেলা লিগ্যাল এইডের মাসিক সভার শুরুতেই চাঁদপুরের নবাগত নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ আব্দুল হান্নান, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুল আলম সিদ্দীক ও পুলিশ সুপার সাইফুল ইসলামকে ফুল দিয়ে বরন করে নেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক।

Loading

শেয়ার করুন: