মতলবে ভূমি অফিসের নথি জালিয়াতি,  সহকারী কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত 

মতলব প্রতিনিধি:
মতলব পৌর ও উপজেলা ভূমি অফিসের নথি জালিয়াতি করে সরকারি সম্পত্তি ব্যক্তি নামে রেকর্ড করে দেওয়ার ঘটনায় অভিযুক্ত পৌর ভূমি অফিসের সাবেক ভূমি সহকারী কর্মকর্তা হাবিব উল্লাহ পাটোয়ারী গুরুদণ্ড পেতে যাচ্ছেন!  নথি জালিয়াতির ঘটনায় বিভাগীয় মামলার শুনানি শেষে অভিযুক্ত ভূমি কর্মকর্তার অপরাধের মাত্রা নিরূপণের জন্য গঠিত তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত দল বৃহস্পতিবার (১১ জুলাই) মতলব দক্ষিণ উপজেলা ভূমি অফিসে তদন্ত করেন।
তদন্ত কমিটির সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাফিজুর রহমান, সিনিয়র সহকারী কমিশনার (আরডিসি) মোঃ হেদায়েত উল্যাহ এবং সরকারি কমিশনার (আরএম শাখা) নিলুফা ইয়াসমিন মিতু।
তদন্ত চলাকালীন সময়ে মতলব দক্ষিণ উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) মোঃ নিলয় রহমান, অতিরিক্ত দায়িত্বে থাকা সার্ভেয়ার আব্দুর রহিম, সার্ভেয়ার জান্নাতুল ফেরদৌস, মতলব পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা আনিসুজ্জামান মুন্সী এবং অভিযুক্ত হাবিবুল্লাহ পাটোয়ারী সহ পৌর ও উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তদন্ত কার্যক্রম শেষে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাফিজুর রহমান বলেন, বিভাগীয় মামলার শুনানি শেষে অভিযোগের বিষয়টিকে আরো গুরুত্ব সহকারে দেখার জন্যই তদন্ত কার্যক্রম চলছে এবং আরো কিছু দেখার বিষয় রয়েছে। সরকারি চাকরি বিধিমালার ধারা ৩২ অনুসারে গুরুদন্ড প্রদানে এই তদন্ত হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত জেলা প্রশাসক ইতিবাচক সাড়া দেন!
উল্লেখ্য যে, গত ৩ ও ৪ জুন চাঁদপুরের স্থানীয় দৈনিকে “মতলব পৌর ও উপজেলা ভূমি অফিসের নথি জালিয়াতি,সরকারি সম্পত্তি রেকর্ড করা হয়েছে ব্যক্তি নামে!” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

Loading

শেয়ার করুন: