হাজীগঞ্জ পৌরসভার ১১৫ কোটি টাকার বাজেট ঘোষণা

 

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের জন্য নতুন কোন করারোপ ছাড়াই প্রায় ১’শ ১৫ কোটি ৪ লক্ষ ১ হাজার ৫’শ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (৫ জুলাই) বিকেলে পৌরসভা কক্ষে সাংবাদিক ও সুধী সমাবেশে চলতি অর্থ বছরের প্রস্তাবিত বাজে উপস্থাপন করেন পৌর মেয়র আঃ সঃ মঃ মাহবুব-উল আলম লিপন।

এবারের বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২৮ কোটি ৭১ লাখ ২১ হাজার ২৫০ টাকা এবং ব্যয় ২৭ কোটি ৬১ লক্ষ ৬৫ হাজার টাকা।

উন্নয়ন আয় ধরা হয়েছে ৮৬ কোটি ৩২ লাখ ৮০ হাজার ২৫০ টাকা এবং ব্যয় ৮২ কোটি ৬৭ লক্ষ ৭৫ হাজার টাকা।
বাজেটে ব্যয় ধরা হয়েছে ১’শ ১০ কোটি ২৯ লাখ ৪০ হাজার টাকা। উদ্বৃত্ত থাকবে ৪ কোটি ৭৪ লাখ ৬১ হাজার ৫’শ টাকা। যা গত অর্থ বছরের (২০২০-২০২১) চেয়ে ১ কোটি ৮৭ লাখ ৬ হাজার ২৫০ টাকা বেশি।

২০২২-২৩ অর্থবছরে মোটি বাজেট ছিল ১শ ১৪ কোটি ৪ লক্ষ ১ হাজার ৫’শ টাকা। এর মধ্যে রাজস্ব বাজেট ছিল ২৮ কোটি ৭১ লক্ষ ২১ হাজার ২শ ৫০ টাকা এবং উন্নয়ণ বাজেট ছিল ৮৬ কোটি ৩২ লক্ষ ৮০ হাজার ২’শ ৫০ টাকা।
বাজেট ঘোষণার পূর্বে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, পৌর বাস টার্মিনাল কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ও পেশ ইমাম মাও. ফয়সাল আহমেদ। এসময় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র-১ মোহাম্মদ জাহিদুল আযহার আলম বেপারী, পৌর হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সফিকুর রহমান, কর নির্ধারক মো. আবু ইউছুফ। টিএলসিসি সদস্য মো. ইকবালুজ্জামান ফারুক ও ডা: পেয়ারা বিল্লাল।

পৌর বাজার পরিদর্শক খাজা সাফিউল বাসার রুজমনের উপস্থাপনায় বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর প্যানেল-২ মো. আজাদ হোসেন মজুমদার ও প্যানেল মেয়র-৩ রোকেয়া বেগম, কাউন্সিলর মমতাজ বেগম মুক্তা, মাইনুদ্দিন মিয়াজী, আলাউদ্দিন মুন্সী, মো. নুরন্নবী সুমন তপাদার, মো. শাহআলম, কাজী মনির হোসেন, হাজী কবির হোসেন কাজী, মো. বিল্লাল হোসেন, মো. শাহ আলমসহ সাংবাদিক ও সুধিজন উপস্থিত ছিলেন।

 

 

Loading

শেয়ার করুন: