অ্যাড: কাজী হাবিবুর রহমানের দাফন সম্পন্ন

 

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী ও কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড: আলহাজ্ব কাজী হাবিবুর রহমানের জানাজা ও দাফন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ জুলাই) দু’দফা জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। প্রথম জানাজায় ইমামতি করেন গাছতলার পীর সাহেব খাজা অলিউল্লাহ।

বুধবার সকাল দশটায় মরহুমের কফিন চাঁদপুর জেলা জজ আদালত চত্বরে আনা হয়। এ সময় বিচার বিভাগের বিচারক, আইনজীবী , মরহুমের পরিবারের সদস্যসহ অনন্যরা তাকে দেখার জন্য ছুটে আসেন।

জেলা আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড: এ.এন.এম মাইনুল ইসলামের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক অ্যাড : বদরুল আলম চৌধুরীর পরিচালনায় মরহুমের প্রথম জানাজা পূর্বে আদালত চত্বরে বক্তব্য রাখেন চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ , চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী ,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল , কুমিল্লা বারের সাধারণ সম্পাদক অ্যাড :জাহাঙ্গীর আলম , চাঁদপুর জেলা জজ আদালতের পিপি অ্যাড: রনজিত রায় চৌধুরী, সিনিয়র আইনজীবী অ্যাড :রুহুল আমিন(১), মহরমের বড় ছেলে ডা: নাসিমুর রহমান।

প্রথম জানাজা শেষে মরহুমের কফিন নিয়ে যাওয়া হয় তার নিজ উপজেলা শাহরাস্তি উপজেলার উয়ারুক বাজারস্থ রাঢ়া গ্রামে । দুপুর আড়াইটায় জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানা মাঠে দ্বিতীয় জানাজা শেষে নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। দ্বিতীয় জানাজা পূর্বে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড : জহিরুল ইসলাম, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অ্যাড : বদরুল আলম চৌধুরী , শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ কামরুজ্জামান মিন্টু , সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার , শাহারাস্তী উপজেলা পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন পাটোয়ারী, পৌরসভার মেয়র হাজী আব্দুল লতিফ ও মরহুমের বড় ছেলে ডাঃ কাজী নাসিমুর রহমান। উপস্থিত ছিলেন চাঁদপুর জেলায আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড : আহসান হাবিব, সিনিয়র আইনজীবী অ্যাড জসীমউদ্দিন পাটোয়ারী, অ্যাড : আমানুল্লাহ সহ স্থানীয় এলাকাবাসী।

উল্লেখ্য আলহাজ্ব অ্যাড : কাজী হাবিবুর রহমান ১৯৩৯ সালের ৩১ শে মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৪ সালে কুমিল্লা জেলা বারে যোগদান করেন এবং কুমিল্লা জেলা বারে ৪ বার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন । তিনি ১৯৮৪ সালে চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন এবং ৩০ জুলাই মৃত্যুর দিন পর্যন্ত সমিতির নিয়মিত সদস্য ছিলেন।

 

 

Loading

শেয়ার করুন: