চাঁদপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচি শুরু করেছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হকের নির্দেশে বৃক্ষরোপণ অভিযান সফল করতে দেশীয় ফলজ, বনজ ও ভেষজ গাছ রোপন করেছে দেশের প্রাচীন এই আনসার বাহিনীটি।

মঙ্গলবার ৩০ জুলাই সকাল দশটার সময় আনসার বাহিনীর চাঁদপুর জেলা কমান্ড্যান্ট উজ্জ্বল কুমার পাল বৃক্ষের চারা রোপন করে বৃক্ষরোপনের মাধ্যমে এ কর্মসূচির উদ্ধোধন করেন। এরপর আনসার- ভিডিপি সদস্যদের মধ্যে তিনি বৃক্ষের চারা বিতরণ করেন।

পরিবেশের ভারসাম্য রক্ষায় বাংলাদেশকে সবুজায়নের উদ্যোগ গ্রহণ করেছে সরকার। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের আবহাওয়া অনুকুলে রাখতে জেলায় বৃক্ষ রোপন করেছে বলে জানা গেছে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চাঁদপুর জেলা কমান্ড্যান্ট উজ্জল কুমার পাল বলেন, মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, বিএএম,এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি, পিএইচডি মহোদয়ের নির্দেশক্রমে আমরা বৃক্ষরোপন করছি বিভিন্ন জেলায়। আজ আমরা চাঁদপুর জেলার আনসার ভিডিপির সদস্যদের নিয়ে বৃক্ষ রোপন করলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আমরা পরিবেশের ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপন করছি। সবাইকে বৃক্ষরোপনে উদ্ধুদ্ধ করছি। বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়। বৃক্ষ ছাড়া আমাদের সুস্থ্য ভাবে বেঁচে থাকার বিকল্প কোনো উপায় নেই। তাপমাত্রা ঠিক রাখাসহ বিভিন্ন ভাবে বৃক্ষ আমাদের উপকার করে যাচ্ছে। আমরা বৃক্ষ রোপন করে আমাদের সদস্যদের বৃক্ষরোপনে উদ্ধুদ্ধ করাসহ দেশের সর্বসাধারণকে বলব প্রত্যেকে যেন সুযোগ থাকলেই বৃক্ষরোপন করি।

চাঁদপুর জেলার আটটি উপজেলায় আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্র ৭০৭টি চারা গাছ ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়।

এসময় বৃক্ষরোপন কর্মসূচিতে চাঁদপুর সদর উপজেলা আনসার ও ভিডিপির অফিসার নুরুল ইসলাম পাঠান,মতলব দক্ষিণ উপজেলার আনসার ও ভিডিপির অফিসার সাকিব উল মওলা মোঃ রেদওয়ান রায়হানসহ জেলার সবকটি উপজেলার আনসার-ভিডিপি কর্মকর্তা দলনেতা-দলনেত্রী, আনসার-ভিডিপি সদস্য ও ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: