রাতে কারফিউ ,দিনে চলছে লঞ্চ

নিজস্ব প্রতিনিধি ॥

রাতে কারফিউর কারণে ঢাকা – চাঁদপুর নৌ রুটে শুধু মাত্র দিনের বেলায়ই চলছে লঞ্চ। প্রতিদিন বেলা আড়াইটায় চাঁদপুর টার্মিনাল থেকে সর্বশেষ লঞ্চ ছেড়ে যাচ্ছে।কারফিউ শিথিল করায় নৌপথে লঞ্চ চলাচলে স্বস্তি ফিরেছে যাত্রী সাধারণের মধ্যে। নিরাপদ, কম খরচ এবং আরামদায়ক হওয়ায় স্বল্প আয় এবং মধ্যবিত্ত মানুষের কাছে বেশ জনপ্রিয় নৌপথে লঞ্চে যাতায়াত।

গত সপ্তাহ থেকে সহিংসতা এবং তার পরবর্তীতে পরিস্থিতি সামাল দিতে কারফিউ জারি করা হলে চাঁদপুর-ঢাকাসহ বিভিন্ন নৌপথে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। তারপর থেকে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষজন। অনেকেই ঘরবন্দি হয়ে পড়েন।
যাত্রীরা জানান, প্রায় এক সপ্তাহ পর আবারও লঞ্চ চলাচল শুরু হওয়ায় তাদের জন্য বেশ উপকারে এসেছে। ব্যবসা, চিকিৎসাসহ অনেক গুরুত্বপূর্ণ কাজে খুব সহজেই তারা এই নৌপথে যাতায়াত করতে পারছেন।

লঞ্চ কর্তৃপক্ষ জানান, গত কয়েকদিনে তাদের পরিবহন বন্ধ থাকায় বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়তে হয়েছে তাদের। তাই বিগত দিনের ক্ষতি পুষিয়ে নেওয়ার সুযোগ পেতে স্বাভাবিকভাবে নৌপথ সচল রাখার জন্য দাবি জানান তারা।

চাঁদপুর লঞ্চ টার্মিনালে কর্মরত বিআইডব্লিউটিএর পরিদর্শক মো. শাহ আলম জানান, সরকারের কারফিউ পরিস্থিতির ওপর নির্ভর করে রাতেও যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু করবে। পরবর্তী সিদ্ধান্ত সরকারের প্রয়োজনীয় নির্দেশনার ওপর নির্ভর করবে।

Loading

শেয়ার করুন: