ঋণের ভারে বৃদ্ধার আত্মহত্যা

নিজস্ব প্রতিনিধি॥

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ঋণের টাকা দিতে না পেরে মিনাল রায় (৬০) নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। সোমবার (৮জুলাই) ভোরে উপজেলার পাইকপাড় দঃ ইউনিয়নের কড়ৈতলী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মিনাল রায় ওই গ্রামের মৃত গোয়ালের ছেলে। তিনি লাইসেন্সদারি ইলেক্ট্রনিক মেস্তরি ছিলেন।

তার স্বজনেরা জানান,তার কিস্তির টাকাসহ কিছু ঋণ আছে, রাতে পরিবারের সদস্যেদের সাথে এক ঘুমাইতে গিয়েছিলেন, তারা স্বামী-স্ত্রী একরুমে ছিলো, সকালে তার স্ত্রী ঘুম থেকে উঠে দেখে দরজা বাহির দিয়ে শিকল মারা।পরে পরিবারের সদস্যরা তাকে একটি গাছের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। আত্মহত্যার আগে একটা কাগজ লিখে দিয়ে গেছে, লিখে গেছে তার মৃত্যুর জন্য কেউ দায়ী না।

স্থানীয় ইউপি সদস্য সেলিম (জিতু ) বলেন, তিনি গাছের সাথে গলায় ফাস দিয়ে আত্মহত্যা করেছেন। পরিবার ও স্থানীয়দের সাথে কথা বললে জানতে পারলাম ঋণের টাকা শোধ না করতে পারায় এই কাজ করেন তিনি।

৮নং পাইকপাড়া দঃ ইউনিয়নের চেয়ারম্যান শেখ হোসেন আহমেদ রাজন বলেন, ঘটনা খুবই দুঃখ জনক, আমি আত্মহত্যার ঘটনা শুনে ঘটনাস্থলে গেছি, সবার সাথে কথা বলে বুঝলাম, কিছু ঋণ আছে, যার মধ্যে কিস্তির টাকাই বেশি, আত্মহত্যার কারণ হিসেবে এটাই দেখা যাচ্ছে। একটা চিঠি লিখে গেছে, চিঠিতেও ঋণের কথা লিখে গেছে।
তিনি আরও বলেন, এই ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তার মরাদহ উদ্ধার করে থানায় নিয়ে গেছে। তার মরদেহ ময়লা তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Loading

শেয়ার করুন: