চাঁদপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে জেলা সমাজসেবা অধিদপ্তর ও প্রবীণ হিতৈষী সংঘ এর যৌথ আয়োজনে সকাল ১০ টায় চাঁদপুর সার্কিট হাউজ থেকে একটি র‍্যালী বের হয়ে জেলা প্রশাসকে কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকে সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, প্রবীণ ব্যক্তিগণ বাংলাদেশের ক্রমবর্ধমান জনসংখ্যার এক উল্লেখযোগ্য অংশ। বর্তমানে দেশের প্রায় ১ কোটি ২০ লক্ষ নাগরিক (৬০ বৎসর ঊর্ধ্বে) প্রবীণ নাগরিক। আগামী ২০২৫ সাল নাগাদ এই সংখ্যা হবে প্রায় ২ কোটি। প্রবীণদের কল্যাণে আমাদের জাতীয় রাজনীতি ও সরকার যথেষ্ট ইতিবাচক। প্রবীণ হিতৈষী সংঘ পরিচালিত স্বাস্থ্যসেবা ও আর্থিক সাহায্য প্রবীণদের কল্যাণে নিয়োজিত কাজ প্রশংসিত হয়েছে।

প্রবীণ হিতৈষী সংঘ সংগঠনের সভাপতি অধ্যাপক মোহাম্মদ হোসেন খানেরসভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান , অতিরিক্ত জেলা প্রশাসক এস.এম জাকারিয়া . স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার।

অনুষ্ঠানে ২ জন ক্যান্সার রোগীর প্রত্যেককে ৫০ হাজার টাকা হারে ১ লক্ষ টাকার চেক এবং ২ জন প্রবীণ ব্যক্তির হাতে বয়স্ক ভাতার বই তুলে দেয় অতিথিবৃন্দ।

Loading

শেয়ার করুন: