চাঁদপুরে আহলে সুন্নাত ওয়াল জামা’আতের মাহফিল

নিজস্ব প্রতিনিধি ॥

ব্রাহ্মণবাড়িয়া ফয়েজিয়া দরবার শরীফের পীর তরিকত হযরততুল আল্লামা মুফতি গিয়াস উদ্দিন আত-ত্বাহেরী বলেছেন, আমরা সবাই নবী পাগল । আমরা আহলে বয়াতের পাগল । আল্লাহ রাসুল বলেছেন আমি পৃথিবীতে দুইটা জিনিস রেখে যাচ্ছি। এটকা হল আল্লাহর কালাম আরেকটা হল আমার নবীর আহলে বায়াত।এই দুই জিনিস সকলকে ধরে রাখতে হবে। আহলে হাদিস গোষ্ঠিরা মানুষের মনের ইমাম ধংবস করার চেষ্টা করছে। এরা ঘুণিঝড় চিত্রাংয়ের চেয়েও ভংকর। এরা মানুষের ইমাম ধংবস করার জন্য নানাভাবে পায়তারা করছে। তুফান, ঘণিঝড়, ভূমিকম্পে ক্ষতিগ্রহ জিনিস মেরামত করা যায়। কিন্তু ইমান নষ্ট করলে তা আর ঠিক করা যায় না। তাই এদের হাত থেকে রক্ষা করার জন্য আহলে সুন্নাতের মাধ্যমে সঠিক পথে আসতে হবে।

তিনি আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা শাখার উদ্যোগে ঐতিহাসিক তাফসীরুল কুরআন মাহফিলে ২৩ নভেম্বর (বুধবার) বিকেলে সাড়ে ৫ টায় হাসান আলী হাইস্কুল মাঠে বয়ানে এসব কথা বলেন।

তিনি আরও বলেন,একটি আন্তজার্তিক চক্র মুসলমান মুসলমানের মধ্যে দন্ড লাগিয়ে দিয়েছে। টাকা গেলে টাকা পাওয়া কিন্তু ইমাম গেলে ইমাম পাওয়া যায় না। আজকে ব্রাজিল আর্জেন্টিনা ফুটবল দলের জন্য মানুষ পাগল হয়ে গেছেন । খেলায় আজকে সৌদি আরব জিতেছে। আপনি সৌদি আরব খেলায় জেতার কারণে ইসলাম মতো করে ব্যবহার করছেন। খেলা তো হারাম।কিন্তু খেলাকে কেন্দ্র করে খেলার আনন্দ ধর্মের সাথে মেলানো যাবে না। এজন্য তুমি অন্ধবক্ত হতে পারেন না । আপনি কিসের সাথে কি মেলাতেছেন? সাময়িকভাবে আপনি একটা সার্পোট করতে পারেন। কিন্তু এই সার্পোট আপনার নৈতিকর্তার আগাত আসে, এই সার্পোটে যদি এক ভাই আরেক ভাইকে মেরে ফেলে । তাহলে এই রকম সার্পোটের দরকার নেই।

সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা শাখার সভাপতি ড. একেএম মাহবুবুর তাফসীরুল কুরআন মাহফিলে সভাপতিত্বে তাফসীর পেশ করেন যুক্তরাষ্ট্র নিউইয়র্ক নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টার জামে মসজিদের খতিব ও পরিচালক আন্তর্জাতিক ইসলামিক স্কলার শায়খ ড. সাইফুল আজম বাবর আল-আজহারী, হাজীগঞ্জ ইমামে রাব্বানী দরবার শরীফের পীরজাদা আওলাদে রাসূল (সাঃ) আল্লামা সাইয়্যেদ মাখদুম শাহ আল-মাদানী, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মিজানুস সালাম জামে মসজিদের খতিব ও মালয়েশিয়া ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির সাবেক লেকচারার ড. সাইফুল ইসলাম আজহারী প্রমুখ। এসময় হাজার হাজার মুসল্লি উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: