চাঁদপুরে জাটকা ধরার দায়ে ৫২ জেলে আটক

নিজস্ব প্রতিবেদক :

নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় চাঁদপুরের মেঘনা নদী থেকে ২০ হাজার মিটার কারেন্ট জালসহ ৫২ জন জেলেকে আটক করেছে কোস্ট গার্ড।

সোমবার (৪ মার্চ) বিকেলে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কে এম শাফিউল কিঞ্জল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আজ সোমবার ভোরে জাটকা রক্ষা অভিযান উপলক্ষ্যে বিসিজি স্টেশন চাঁদপুর ও মৎস্য অধিদপ্তর কর্তৃক চাঁদপুরের মেঘনা নদীতে যৌথ অভিযান পরিচালিত হয়। ওই অভিযানে কোস্ট গার্ড এবং চাঁদপুর সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম উপস্থিত থেকে চাঁদপুর সদর উপজেলা এবং হাইমচর উপজেলার মেঘনা নদীর বিভিন্ন স্থান থেকে ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫২ জন জেলেকে আটক করা হয়। পরে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান সরকার ৩৮ জন জেলেকে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড, তিন জেলেকে দুই হাজার টাকা জরিমানা এবং অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ১১ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন।

জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলে জানান কোস্ট গার্ডের কর্মকর্তা লেফটেন্যান্ট কে এম শাফিউল কিঞ্জল।

প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

Loading

শেয়ার করুন: