চাঁদপুরে বঙ্গবন্ধু বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলুতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ-১৭ বালক ও বালিকা) ৭) এর উদ্বোধন করা হয়েছে।

১৭ সেপ্টেম্বর চাঁদপুর জেলা স্টেডিয়ামে বিকাল ৪ টায় জেলা পর্যায়ের এই খেলায় অনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মাজেদুর রহমান খান।

এ সময় তিনি বলেন, এই খেলা জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে।আমাদের জাতিয় চেতনার একটা অবিচ্ছেদ্য অংশ এই টুর্ণামেন্ট।তোমরা এই খেলাধুলার মাধ্যমে বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যাবে।নিজেদের যোগ্যতার আলোকে নিজেদের আত্মপর্যাদার পরিচয় ঘটাবে।ক্রীড়ার মাধ্যমে তোমাদের ক্রীড়ামোধী মনোভাব গড়ে তুলতে হবে। এই টুর্ণামেন্ট থেকে আমরা জাতির মানের খেলায়ার সৃষ্টি করতে পারবো।

তিনি আরো বলেন,খেলাধুলার মাধ্যমে তোমরা সমাজ থেকে মাদক,সন্ত্রাস ও ইভটিজিং করতে করার মনোভাব সৃষ্টি করতে হবে। এই টুর্নামেন্ট খেলোয়াড়দের মাঝে নান্দনিক মনোভাবের সৃস্টি করতে সহায়তা করবে। এই টুর্নামেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক দূরদৃষ্টি সস্পন্ন উদেশ্যর একটা অংশ।তরুণ প্রযন্মকে সৃষ্টিশীল মনোভাব গঠনে আগ্রহী ও সচেতন করতে কাজ করবে এই খেলা। আসুন আমরা সবাই মিলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করি,স্বপ্নের সোনার বাংলা গড়ি।

জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ।

এসময় আরো উপস্থিত ছিলেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার চৌধূরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম,মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মমতা আফরিন, জেলা ক্রীড়া অফিসার তরিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহিরর হোসেন পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, পৌর সচিব আবুল কালাম ভূইয়া, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: নাসিম উদ্দিন, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি শহিদ পাটওয়ারী প্রমূখ।

উদ্ধোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু। উদ্ধোধনী দিনে উপজেলা পর্যায়ে ৬টি খেলা অনুষ্ঠিত হয়।

খেলাগুলোর মধ্যে কচুয়া উপজেলা বালিকা দল ট্রাইবেকারে ২-১ গোলে ফরিদগঞ্জ উপজেলা বালিকা দলকে পরাজিত করে।

কচুয়া উপজেলা বালক দলকে ১-০ গোলে ফরিদগঞ্জ উপজেলা বালক দল, মতলব (উঃ) বালিকা দলকে ১-০ গোলে চাঁদপুর পৌরসভা বালিকা দল, মতলব (উঃ) বালক দলকে ২-০ চাঁদপুর পৌরসভা বালক দল, হাজীগঞ্জ উপজেলা বালিকা দলকে ২-০ গোলে হাইমচর উপজেলা বালিকা দল পরাজিত হয়।

হাইমচর উপজেলা বালক দলকে ট্রাইবেকারে ২-১ গোলে হাজীগঞ্জ উপজেলা বালক দল পরাজিত করে।

Loading

শেয়ার করুন: