চাঁদপুরে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে ৭ বিষয়ে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি: চাঁদপুর সদর উপজেলায় প্রাথমিক,মাধ্যমিক, মাদ্রাসা এবং বিভিন্ন কলেজের জততিষ্ঠান প্রধানদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৯ জুলাই মঙ্গলবার সকালে চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে ৭ টি বিষয়ে আলোচনা করা হয়।

৭টি বিষয় হলো : ১)প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে জরুরী সময়ে সভা করতে হবে

২)ইউনিয়ন পরিষদের আইনশৃংখলা সভায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের অন্তভুক্ত করতে হবে।

৩)স্কুলের আভ্যন্তরীন বিভিন্ন কমিটিগুলো সক্রিয় করতে হবে।

৪)প্রাত্যহিক সমাবেশ পর্যায়ক্রমে ইভটিজিং ,মাদক বাল্যবিবাহ,নিরাপদ সড়ক,জঙ্গিবাদ এর কুফল সর্ম্পকে আলোচনা করতে হবে।

৫)কমপক্ষে২০জন শিক্ষাথীকে নিয়ে একটি দল গঠন করতে হবে।ঐদলের সার্বিক দায়িত্ব পালন করবেন একজন শিক্ষক ।

৬)শিক্ষাথীদের অভিযোগ শুনার জন্য প্রত্যেক প্রতিষ্ঠান প্রধান প্রতিদিনের জন্য একটি সুবিধাজনক সময় নির্ধারন করবেন যাতে করে সকল শিক্ষাথী নিভয়ে তাদের সমস্যা /অভিযোগের কথা বলতে পারেন।

৭)প্রতিষ্ঠানের আশেপাশে ইভটিজিংসহ যে কোন ধরনের অপরাধ প্রতিরোধে সার্বক্ষনিক মনিটরিং এ রাখতে হবে । কোন ধরনের অপরাধ সংগঠিত হওয়ার সাথে সাথে সংশ্লিষ্ট কতৃপক্ষে অবহিত করতে হবে।

সভায় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন,চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান,স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, পুরানবাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা আকতার,গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন প্রমুখ

Loading

শেয়ার করুন: