চাঁদপুরে সাত মামলায় ১২ শত আসামি, গ্রেপ্তার ৫১

 

নিজস্ব প্রতিনিধি ॥

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় চাঁদপুরে ৭ মামলায় প্রায় ১২ শ’ জনকে আসামি করা হয়েছে। গত ৬ দিনে এসব মামলায় ৫১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ জুলাই) বিকেলে এসব তথ্য জানান চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম।

পুলিশ জানায়, গত শুক্রবার (১৮ জুলাই) বিকেল থেকে দিনগত রাত ১২টা পর্যন্ত চাঁদপুর শহরের একাধিক স্থান, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি দোয়াভাঙ্গা, হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর ও টোরাগড় এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ আহত হয় অর্ধশতাধিক ব্যক্তি।আন্দোলনকারীরা দুটি পিকআপ ভ্যান, একটি সিএনজিচালিত অটোরিকশা ও একটি কাভার্ডভ্যান আগুনে পুড়িয়ে দেয়।

চাঁদপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম বলেন, সদর উপজেলায় সহিংসতার ঘটনায় দুটি মামলা হয়েছে।এর মধ্যে জেলা আওয়ামী লীগের কার্যালয় ভাংচুরের ঘটনায় ২৫০-৩০০জন আসামী করা হয়। অন্য দিকে শহরের শপথ চত্ত্বরে পুলিশের উপর হামলার ঘটনায় ১৪জনকে নামীয় এবং অপরটিতে অজ্ঞাতনামা বহু সংখ্যক আসামী করা হয়। এখন দুটি মামলায় মোট ১৩জন আটক করা হয়েছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, হাজীগঞ্জের একাধিক সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৪টি মামলা হয়েছে। এসব মামলায় ২০০ জনকে নামীয় ও অজ্ঞাতনামা ১০০ জনকে আসামি করা হয়।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, শাহরাস্তির দোয়াভাঙ্গা সহিংসতার ঘটনায় একটি মামলা হয়েছে। এতে অজ্ঞাতনামা ৬০০ জনকে আসামি করা হয়েছে।৭জনকে আটক করা হয়েছে।

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম বলেন, ২১ জুলাই থেকে আজ দুপুর পর্যন্ত সহিংসতার ঘটনায় ৭টি মামলায় জেলার বিভিন্ন স্থান থেকে ৫১জন আসামিকে গ্রেপ্তার করা হয়।

Loading

শেয়ার করুন: