চাঁদপুরে সেপটিক ট্যাংকে নেমে দুই শ্রমিকের মৃত্যু

আক্তার হোসেন:

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রি কলেজ-সংলগ্ন নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক থেকে দুই শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৯ আগস্ট) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন নির্মাণশ্রমিক লিটন পাঠান (৪৫) ও রাসেল প্রধান (২৮)। লিটন পাঠান উপজেলার পুটিয়া গ্রামের ওয়ালী উল্লাহ পাঠানের ছেলে ও নিহত রাসেল প্রধান হুরমহিষা গ্রামের আলী আর্শাদ প্রধানের ছেলে।

ট্যাংকের সেন্টারিং খুলতে গিয়ে অক্সিজেনের অভাবে মারা গেছেন বলে জানিয়েছেন উদ্ধারকাজে নিয়োজিত পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, নারায়ণপুর ডিগ্রি কলেজের দক্ষিণে বারীগাঁও এলাকায় আবুল বাশার মোল্লার নির্মাণাধীন ৫তলা ভবনের কাজ চলছিল। নিহত লিটন পাঠান ওই কাজের পরিচালনা করতেন। আজ কাজ করার সময় অক্সিজেনের অভাবে তারা হয়তো মারা গেছেন।

বাড়ির মালিক আবুল বাশার মোল্লার স্ত্রী মমতাজ বেগম জানান, প্রতিদিনের মতো আমি তাদের কাজ দেখতে যাই। তাদের না দেখে মুঠোফোনে ফোন দিলে ট্যাংকের পাশে মোবাইল ফোনটি বাজছিল। পরে ভেতরে তাদের অচেতন অবস্থায় দেখতে পেয়ে চিৎকার দিই। ৯৯৯-তে ফোন দিয়ে পুলিশকে ঘটনাটি জানাই।

মতলব দক্ষিণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে নিহত ওই দুই নির্মাণশ্রমিক এ ভবনের কাজ করে আসছিলেন। সকালে সেপটিক ট্যাংক থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Loading

শেয়ার করুন: