নকল করে এইচএসসি পরীক্ষা, দুই কেন্দ্র সচিব প্রত্যাহার

 

নিজস্ব প্রতিনিধি:

নকল করে এইচএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগে চাঁদপুরের কচুয়া উপজেলার নিন্দুপুর মহীউদ্দীন খান আলমগীর স্কুল অ্যান্ড কলেজে দায়িত্বরত দুই কেন্দ্র সচিবকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার (৮ জুলাই) কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার চিঠির পরিপ্রেক্ষিতে এ ব্যবস্থা নেন কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক।

কেন্দ্র সচিবরা হলেন– পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. আবুল বাশার ও নিন্দুপুর মহীউদ্দীন খান আলমগীর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ।

জানা গেছে, এইচএসসি বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার দিন কচুয়ার নিন্দুপুর মহীউদ্দীন খান আলমগীর স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের তৃতীয় তলার ১০৭ নম্বর কক্ষে পরীক্ষার্থীরা বাইরে থেকে উত্তরপত্র সংগ্রহ করে, আবার একজন অন্যজনের খাতা দেখে পরীক্ষা দিচ্ছিলেন। বিষয়টি ওই কেন্দ্রের কেউ একজন গোপনে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। পরে তা প্রশাসনের নজরে আসে। ওইদিন ওই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত সরকারি ট্যাগ অফিসারের উপস্থিতিতে ওই দিনসহ প্রতিদিনই এভাবে দেখে শিক্ষার্থীরা পরীক্ষা দিয়ে আসছিলেন বলে অভিযোগ ওঠে। প্রতিদিন এ সুযোগ পেতে কেন্দ্র সচিব ও ট্যাগ অফিসারকে টাকা প্রদান করা হতো বলেও  অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে ওই এলাকার অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ বলেন, সোমবার এ ঘটনায় কেন্দ্রের দুই সচিবকে পরিবর্তন করে ভারপ্রাপ্ত সচিব হিসেবে নতুন দুজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। একই অভিযোগে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশে ওই কেন্দ্রের ট্যাগ অফিসারসহ দায়িত্বরত দুই শিক্ষকের বিরুদ্ধে জেলা প্রশাসনের পক্ষ থেকে তদন্ত করা হচ্ছে।

 

Loading

শেয়ার করুন: