প্রতিষ্ঠানে সুরম্য ভবন হয়েছে,এখন প্রয়োজন মানসম্মত শিক্ষার : নাজিম দেওয়ান

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর সদর উপজেলার কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও জিপিএ-৫ প্রাপ্তসহ মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান গতকাল ২৯ জানুয়ারী রবিবার বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উক্ত বিদ্যালয়ের সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি তার বক্তবে বলেন, শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি বর্তমান সরকার ভিক্ষাবৃত্তি দূরীকরণে কাজ করেছেন। দেশে এখন ভিক্ষুকের হাহাকার নেই। তোমারা যদিও আজ পুরস্কারের আশায় ভিক্ষুক সেজেছো, কিন্তু পরবর্তীতে এটা মন থেকে মুছে ফেলবা। কারণ এটা একটা নিচক কাজ। তোমরা মানসম্মত শিক্ষা অর্জনের জন্য ভালোভাবে পড়ালেখা করবা। এই বিদ্যালয়ে শিক্ষার মান ও ফলাফল অনেক ভালো। প্রতি বছর মেধাবী শিক্ষার্থী বেরিয়ে আসছে। আজ তোমরা সাংস্কৃতিক অনুষ্ঠানে তোমাদের মেধার প্রমাণ করে দেখাতে সক্ষম হয়েছে।

তিনি আরো বলেন,বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি শিক্ষার মানোন্নয়নের জন্য প্রাতিষ্ঠানিকের পাশাপাশি বিভিন্ন পদ্ধতি ও কারিকুলামের অগ্রগতি নিয়ে কাজ করছেন।তোমরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সহ সকলের জন্য দোয়া করবা। সকল প্রতিষ্ঠানে সুরম্য ভবন হয়েছে , এখন প্রয়োজন মানসম্মত শিক্ষার । আমার বিশ্বাস এ বিদ্যালয়টি মানসম্মত পড়াশুনায় ও এগিয়ে যাবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলাম।

এসময় তিনি প্রধানমন্ত্রীসহ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, বিশেষ অতিথি মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান ও বিদ্যালয়ের সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধান শিক্ষক ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ কামাল হোসেন,চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মিলন, শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু, বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকউল্লাহ পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী, সহসভাপতি আব্দুল হান্নান খান মিলন।

সহকারী শিক্ষকদের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহমাহমুদপুর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ শাহাজাহান হাওলাদার সাজু, কো-অপ্ট সদস্য আবুল বাশার রনি, সদস্য মানিক সরদার, কাউচার মিজি, মহিলা সদস্য শাহানা আক্তারসহ অভিভাবকবৃন্দ। বক্তব্য শেষে অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে সম্মামনা ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।

Loading

শেয়ার করুন: