ভূমি অফিসের কোন কাজে রশিদ ছাড়া লেনদেন করবেন না: ভূমি সচিব

নিজস্ব প্রতিনিধি:
স্থানীয় সরকার বিভাগের কার্যকর ও জবাবদিহিমূলক (ইএএলজি)” প্রকল্পের কারিগরি সহযোগিতায় ও চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধি এবং কর্মকর্তাদের অংশগ্রহণে ১৮ সেপ্টেম্বর জেলা পর্যায়ে দুর্নীতি প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক অবহিতকরণ কর্মশালা চাঁদপুর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মোঃ মাকসুদুর রহমান পাটওয়ারী । এ সময় তিনি বলেন, হয়রানিমুক্ত মানসম্মত সেবা জনগণের দোরগড়ায় পৌঁছে দিতে হবে। সেবা না দিয়ে দুর্নীতি করলে, আগামী প্রজন্ম অন্ধকারে চলে যাবে। আর ভবিষ্যত প্রজন্মকে দুর্নীতি থেকে দূরে রাখতে হলে দেশ প্রেমকে জাগিয়ে তুলতে হবে। নিজে যদি দুর্নীতি মুক্ত থাকা যায়, তাহলেই দুর্নীতি মুক্ত সমাজ গঠনে কাজ করা সম্ভব।

তিনি আরো বলেন, চাঁদপুরের মানুষ চাঁদের মতো। তাই আমার মনে হয় এখানে কোন দুর্নীতি নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ভুমি মন্ত্রনালয়ের কর্মকর্তাদের সম্পত্তির বিবরণী রয়েছে। যা অন্য মন্ত্রনালয়ের নাই। সেবা ছাড়া অন্য কোন হিসাব এখানে চলবে না। ভুমি মন্ত্রনালয় দুর্নীতির বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি নিয়ে কাজ করছে।ভূমি অফিসের কোন কাজে রশিদ ছাড়া আপনারা কোন লেনদেন করবেন না। আপনারা সবাই এই মন্ত্রনালয়ের দূত হিসেবে কাজ করবেন। আসুন সবাই মিলে দুর্নীতিমুক্ত দেশ গড়ি। সরকারের ভিশন বাস্তবায়ন করি।

তিনি বলেন, সরকার সকল বিভাগের কর্মকর্তা কর্মচারীদের বেতন প্রাপ্তির চেয়ে দ্বিগুন করে দিয়েছেন। তাই দুর্নীতি করবেন তো মরবেন। সৎ হওয়া কোন গুন নয়। তবে অসৎ, দুর্নীতিবাজ, খারাপ হওয়া দোষ। যদি নিজেদের মন মানসিকতা থাকে তাহলে ইউপি চেয়ারম্যানরা প্রতিটি ইউনিয়ন কে সোনার ইউনিয়ন করতে পারেন। আপনারা সবসময় সেবার মনোভাব নিয়ে কাজ করবেন।

চাঁদপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকার দুর্নীতি দমন কমিশনের পরিচালক নাসিম আনোয়ার।

ইএএলজি”প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নুরউদ্দিন মামুনের পরিচালনায় কর্মশালাতে ২টি ব্যাচে ইএএলজি”প্রকল্পভূক্ত চাঁদপুর সদর ,হাইমচর, কচুয়া,ফরিদগঞ্জ,হাজীগঞ্জ, শাহরাস্তি ,মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও সচিবসহ শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।

Loading

শেয়ার করুন: