মতলবে মা সমাবেশ

মতলব প্রতিবেদক ॥

মতলব দক্ষিণ উপজেলা সদরের মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩০ জুলাই শনিবার দুপুরে শিক্ষার মানোন্নয়ন,বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশে বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণীর ছাত্রীদের মায়েরা অংশগ্রহণ করে।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সারোয়ার সরকার লিখনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোহাম্মদ মোজাহের হোসেনের সঞ্চালনায় মায়েদের সাথে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান, ওসি (তদন্ত) মোঃ হারুন অর রশীদ, প্রধান শিক্ষক কবির হোসেন, সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, এসএমসি’র সদস্য মোঃ ইকবাল হোসেন সরকার, মোঃ নাজমুল হোসেন, মিরান হোসেন মিয়াজী প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন,ইদানীং কিশোর গ্যাং ও ইভটিজিং সংক্রান্ত বিভিন্ন বিচ্ছিন্ন ঘটনা লক্ষ্য করা যাচ্ছে।এছাড়া, উপযুক্ত বয়স হওয়ার আগেই ছেলে মেয়ে পারস্পরিক সম্পর্কের কারণে বাড়ি থেকে পালিয়ে যাওয়ার মতো ঘটনা ঘটছে।তাই উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী এই সকল অনাকাঙ্ক্ষিত সামাজিক অপরাধ প্রতিরোধে প্রশাসন,পুলিশ, শিক্ষক, অভিভাবক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের সমন্বয় একান্ত প্রয়োজন।

সবাই মিলে মতলবকে সামাজিক অপরাধমুক্ত রাখতে যার যার অবস্থান থেকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।

Loading

শেয়ার করুন: