সমৃদ্ধ ও উন্নত দেশ গড়তে মেধাবী জাতী গঠনে এই সংগঠন কাজ করছে : ইঞ্জি. মোহাম্মদ হোসাইন

নিজস্ব প্রতিবেদক:

‘সৃজনশীল প্রতিভা বিকাশে সুনিপন সোপান’ এই শ্লোগানকে সামনে রেখে হাজীগঞ্জে শহীদ-হালিম লিয়াকত স্মৃতি সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা দেয়া হয়েছে।

১৩ জুলাই শনিবার বিকালে বিদ্যুৎ, জ¦ালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক (ডিজি) ইঞ্জি. মোহাম্মদ হোসাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবী শিক্ষার্থীদের এ সংবর্ধণা প্রদান করেন। পৌরসভাধীন বলাখাল চন্দ্রবাণ বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণদের মাঝে এ সংবর্ধণা (সনদপত্র, ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার) প্রদান করা হয়।

মেধাবী শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে শহীদ-হালিম লিয়াকত স্মৃতি সংসদ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জি. মোহাম্মদ হোসাইন বলেন, শিক্ষার অগ্রগতি ব্যতিত জাতীর অগ্রগতি সম্ভব নয়।

তিনি বলেন, সমৃদ্ধ ও উন্নত দেশ গঠনে মেধাবী জাতী গঠনের বিকল্প নেই। এ জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছেন। তিনি শিক্ষার্থীদের দক্ষ, যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষা ব্যবস্থায় যুগোপযোগি, সৃজনশীল ও বহুমূখি ব্যবস্থা গ্রহন করেছেন। ইতিমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন, পর্যাপ্ত শিক্ষক ও কারিকুলাম প্রদান, শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষার্থীদের বৃত্তি ও বিনামূলে বই প্রদান এবং কারিগরি শিক্ষার প্রসার করা হয়েছে। যা এখনো চলমান রয়েছে।

শহীদ-হালিম লিয়াকত স্মৃতি সংসদের উপজেলা পরিচালক গাজী মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নর্থ-সাউথ বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড.এস.এম মোস্তফা কামাল খাঁন, শাহতলি কামিল মাদরাসার অধ্যক্ষ মাও. জালাল হোসাইন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা
মো. আকতার হোসেন, বলাখাল চন্দ্রবাণ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, ধামরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব মজুমদার, বাকিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রৌশন আক্তার প্রমুখ।

শহীদ-হালিম লিয়াকত স্মৃতি সংসদ উপজেলা শাখার আয়োজনে এবং উপজেলা উপ-পরিচালক (নিয়ন্ত্রক) মো. গিয়াস উদ্দিনের সঞ্চালনায় সংসদের পক্ষে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সংসদের নির্বাহী পরিচালক মো. আব্দুল্লাহ আল আমিন সাকী, জেলা নির্বাহী পরিচালক মো. বদরুদ্দোজা, উপদেষ্টা (হাজীগঞ্জ) গাজী মো. আব্দুর রাহীম, বিল্লা হোসাইন পাটওয়ারী ও মো. হুমায়ুন কবির উপদেষ্টা (শাহরাস্তি) ডা. মো. জালাল উদ্দিন কাসেমী, সদস্য (হাজীগঞ্জ) মো. নুরে ফরাজী, ইমাম হোসাইন, রিয়াজুল করিম বাছিম প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিসহ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, অভিভাবক এবং শহীদ-হালিম লিয়াকত স্মৃতি সংসদের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: