হাজতিদের বই উপহার দিলেন ওসি

নিজস্ব প্রতিবেদক:

বিভিন্ন অপরাধে গ্রেফতার হওয়ার পর থানা হাজতে এলে অনেক সময় দুশ্চিন্তায় পড়েন আসামিরা। অপরাধের কারণে তার কী সাজা হতে পারে, সেই চিন্তায় ভয়ের মধ্যে সময় কাটে তাদের।
 
এ সময়টায় যেন তারা স্বাভাবিক থাকতে পারেন, সেজন্য তাদের বই পড়ার ব্যবস্থা করেছেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ।

রোববার (১৩ নভেম্বর) সকালে চাঁদপুর সদর মডেল থানা হাজতে থাকা হাজতিদের জন্য ওসি কিছু বই উপহার দেন। বইগুলো রাখার জন্য হাজতে তাকের ব্যবস্থাও করেছেন তিনি। হাজতে বই রাখার সময় থানার অন্যান্য পুলিশ কর্মকর্তারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

উপহার দেওয়া বইগুলো ইসলামিক বিভিন্ন বিষয়ের ওপর লেখা। এসব বই পড়লে হাজতিদের মধ্যে খারাপ চিন্তা দূর হয়ে ভালো চিন্তা ভাবনা সৃষ্টি হবে। সেই সঙ্গে তাদের দুশ্চিন্তাও দূর হবে-এমনটাই আশা করছেন ওসি আবদুর রশিদ।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মুহাম্মদ আবদুর রশিদ বলেন, কোনো আসামি যখন পুলিশের হাতে আটক হন,তখন তারা খুব চিন্তার মধ্যে থাকে- তার কী হবে, এ চিন্তায়। আর তারা আদালতে যাওয়া পর্যন্ত থানা হাজতে থাকে। মুক্তি পাবেন কিনা, জেল হবে কি না-এমন চিন্তায় থাকেন তারা। আদালতে যাওয়ার আগ পর্যন্ত সময়টা তাদের দুশ্চিন্তায় কাটে। আবার অনেক অবসর সময়ও কাটে। বই পড়ার মাধ্যমে যাতে তাদের দুশ্চিন্তা দূর হয় এবং সময়ও কাটে, সেজন্যই তাদের বই পড়ার ব্যবস্থা করা হয়েছে।

Loading

শেয়ার করুন: