দুর্নীতিমুক্ত দেশ গঠন করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে : আবু নঈম পাটওয়ারী দুলাল

সংবাদ বিজ্ঞপ্তি :

‘স্বাস্থ্যসেবায় চাই স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনঅংশগ্রহণ’ এই শ্লোগান নিয়ে হাসপাতাল প্রদত্ত সেবায় সুশাসন প্রতিষ্ঠা এবং সেবার সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, চাঁদপুর-এর মানসম্মত সেবা প্রদানে চ্যালেঞ্জ ও উত্তরনে করণীয়’’ শীর্ষক মতবিনিময় সভা ১৯ সেপ্টেম্বর সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, দুর্নীতিমুক্ত একটি দেশ গঠন করার জন্য সকলকে এগিয়ে আসতে হবে। আমার যা সামর্থ আছে তার চেয়ে বেশি যদি আমার প্রয়োজন হয় তাহলে সমস্যাতো হবেই।

তিনি আরও বলেন, কাজে ফাঁকি দেওয়া একটা দুর্নীতি। তত্ত্বাবধায়ক মহোদয়ের কাছ থেকে হাসপাতালের অনেকগুলো সমস্যার কথা শুনেছি। আমি আশা করছি সবগুলো সমস্যা মাননীয় মন্ত্রী ডাঃ দীপু মনি মহোদয়ের সাথে আলোচনা করে সমাধান করার উদ্যোগ গ্রহণ করবো। আমি শুনেছি ন্যায্যমূল্যের ঔষধের দোকানে যে হারে কম নেওয়ার কথা সে হারে নিচ্ছে না। যা অত্যন্ত দুঃখজনক। তিনি আইনানুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য তত্ত্বাবধায়কের প্রতি আহ্বান জানান।

তিনি তত্ত্বাবধায়কের উদ্দেশ্যে বলেন, হাসপাতালের খাবারের মান নিয়েও আমি অনেক কথা শুনেছি। সরকারি নিয়মানুযায়ী খাবার না দিলে আইনানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন। আমি আপনাকে প্রয়োজনীয় সহযোগিতা করবো। আপনি হাসপাতালের আজ অনেকগুলো সমস্যার কথা উল্লেখ করেছেন তার মধ্যে অন্যতম হলো হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করার জন্য আনসার বাহিনী নিয়োগ দেওয়া।

তিনি বলেন, আমি এব্যাপারে আগামী আইনসৃংখলা সভায় বিষয়টি নিয়ে আলোচনা করে সমাধান করবো। পাশাপাশি হাসপাতালের সেবা প্রদানে নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফরা যাতে রোগীদের সাথে ভালো আচরণ করে সেদিকেও খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, রাজনৈতিকভাবে কেউ যদি হাসপাতালে এসে কোন সমস্যার সৃষ্টি করে আমাকে জানাবেন আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। মাননীয় প্রধানমন্ত্রী দুর্নীতিমুক্ত বাংলাদেশ তৈরি করার জন্য যেভাবে কাজ করছেন আমরা আশা করছি এদেশ একদিন দুর্র্নীতিমুক্ত হবেই। তিনি এধরণের একটি মতবিনিময় সভা আয়োজন করার জন্য সনাককে ধন্যবাদ জানান।

সনাক-চাঁদপুরের সভাপতি অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম দেওয়ান, সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ ,চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আনোয়ারুল আজিম। স্বাগত বক্তব্যে সনাকের সাবেক সভাপতি কাজী শাহাদাত ।

হাসপাতালে মানসম্মত সেবা প্রদানে চ্যালেঞ্জ ও উত্তরনে করণীয়’’ শীর্ষক মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন, বিএমএ’র সভাপতি ডাঃ সৈয়দ মোঃ নুরুল হুদা, সাধারন সম্পাদক ডা. মাহমুদুননবী মাসুম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, আত্মনিবেদীতা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ডাঃ এমএম মুস্তাফিজুর রহমান, গণপূর্ত বিভাগের সহকারী প্রকৌশলী মোঃ আলী হোসেন মজুমদার, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ড. কাজী হাসেম, গণি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএমসি সভাপতি মোশতাক হায়দার চৌধুরী, সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ মাহমুদা খানম, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, ইয়েস গ্রুপের দলনেতা জয় ঘোষ প্রমুখ।

সনাক সদস্য ও স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ডাঃ পীযূষ কান্তি বড়ূয়া ও সনাক সভাপতি অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেনের যৌথ সঞ্চালনায় চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারীসহ মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সনাক সদস্যবৃন্দ, সেবিকাবৃন্দ, চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের নেতৃবৃন্দ, বিশিষ্ট নাগরিকবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ, হাসপাতালের বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ইয়েস ও ইয়েস ফ্রেন্ড্স সদস্য এবং টিআইবি’র কর্মীবৃন্দ।

Loading

শেয়ার করুন: