মতলব বাজারের কাপড় ব্যাবসায়ীকে মিথ্যা মামলায় হয়রানী অভিযোগ

গোলাম সাওয়ার সেলিম:

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার সদর বাজার মতলব বাজার কাপড় ব্যাবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি কামাল ব্যাপারীকে একই এলাকার জনৈক মহিলা জাহানার বেগম জমি সংক্রান্ত বিষয়ে কাগজ পত্রে না পেরে নারী নির্যাতন ও ধর্ষনের চেষ্টাসহ একের পর এক বিভিন্ন ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে কামাল হোসেন মতলব দক্ষিণ থানায় জীবনের নিরাপত্তা চেয়ে জিডি করলেও সর্বদা আতংকগ্রস্থ অবস্থায় আছেন।

এলাকা ঘুরে জানা যায়,মতলব বাজার কাপড় ব্যাবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি কামাল ব্যাপারীর বাড়ী মতলব পৌরসভার ১নং ওয়ার্ডের দক্ষিণ বাইশপুর গ্রামে ।

একই এলাকার পাশাপাশি বাড়ীর বাসিন্দা জাহানারা বেগম (স্বামী মৃত সফিক ব্যাপারী) কামাল ব্যাপারীর পৈত্রিক সম্পত্তির উপর দলিল কাগজ পত্র না থাকা সত্ত্বেও সে জবর দখল করে থাকেন। এ ব্যাপারে এলাকায় অনেক বার দেন দরবার হলেও সে তা মানছে না।

উপরুন্ত জাহানার বেগম ও তার ছেলেরা বিভিন্নভাবে কামাল ব্যাপারীকে হেনস্তা করার চেষ্ঠা করছে এবং চাঁদপুর পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগসহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছে।

আপর দিকে খোজ নিয়ে জানা গেছে, এ সব মামলা ও অভিযোগের যে তদন্ত প্রতিবেদন দেওয়া হয়েছে তার একটিতেও কামাল ব্যাপারীর অপরাদের সম্পৃত্ততার প্রমান পাওয়া যায়নী।

এ ব্যাপারে কামাল ব্যাপারীর চাচতো ভাই আনোয়ার ব্যাপারী জানান, তাদের পৈত্রিক সম্পত্তির ( ১৭২নং বাইাশপুর মৌজার সিএস ৬২৪, আরএস ৭৮৭ বিএস ৩২৯ সাবেক দাগ ১০৬৫ হাল দাগ ৪৬৭৫ এর ) কিছু অংশ জাহানার বেগম ও তার ছেলেরা জবর দখল করে থাকেন। তার দেবর ও বাসুরেরা এলাকায় ধনে বলে বলিয়ান। আমরা জমি ফেরৎ চাইলে কামাল ব্যাপারীসহ আমাদের বিরুদ্ধে ধর্ষনের চেষ্টাসহ একাদিক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে এবং যারা আমাদের পক্ষে থাকে তাদের বিরুদ্ধেও মামলা দিচ্ছে।

এ ছাড়া উক্ত মহিলা তাকে ৩ শতাংশ জমি লিখে না দিলে আমাদের বিরুদ্ধে আরো মিথ্যা মামলা দিয়ে হয়রানী করবে বলে হুমকি দিচ্ছে। এ অবস্থায় আমি ও আমাদের পরিবার জীবনের নিরাপত্তায় সর্বদা আতংকগ্রস্থ আছি।

Loading

শেয়ার করুন: