চাঁদপুর সদরে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর সদরে সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপজেলা পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।বুধবার (২ অক্টোবর) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের জন্য সরকার বহুমুখি কাজ করে যাচ্ছে। শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমে মেধা অন্বেষণ ও শিক্ষা সপ্তাহে মেধাবীদের পুরুস্কৃত করা হচ্ছে। এটা সরকারের একটি মহতি উদ্যোগ। শিক্ষামন্ত্রী ডা: দীপু মনির বিচক্ষণতার কারনে পড়ালেখার মান অনেক ভাল হচ্ছে। শিক্ষামন্ত্রীর মত যোগ্য ও ভাল লোক শিক্ষা মন্ত্রণালয়ের আসনে বসেছেন বলেই শিক্ষা ক্ষেত্রে পরিবর্তন হচ্ছে। তোমাদের মাঝ থেকেই আমরা মেধাবী বাংলাদেশ খুজে পাব।

তিনি আরো বলেন,মেধাবীরা দেশের সম্পদ ।আগামীতে দেশ পরিচালনার হাতিয়ার হিসেবে মেধবী দায়িত্ব পালন করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো:কামাল হোসেন।অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার সুমন কুমার দাস।

এ সময় চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. সিরাজুল ইসলাম, বিষ্ণুদী ইসলামিয়া আজিমিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাও. জসিম উদ্দিন প্রমুখ। আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

সৃজনশীল মেধা অন্বেষণে ৪টি বিষয়ের ৩টি বিভাগে মোট ১২ জন এবং জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ৪০টি ক্যাটাগরিতে ৭৬ জন কে পুরস্কৃত করা হয়।

Loading

শেয়ার করুন: