কচুয়ায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রী’র মামলা

স্টাফ রিপোর্টার :

বিগত ইউপি নির্বাচনী প্রচারনা করতে গিয়ে পছন্দ করে বিয়ে। অত:পর প্রায় ১২ বছর এক ছাদের নিচে সংসার জীবন। বর্তমানে ওই গৃহে আবু রাফে আবির (১০) ও সাবির হোসেন আশির (৭) নামের দুটি সন্তান রয়েছে।

বর্তমানে স্ত্রী ও সন্তানের পাত্তা না দিয়ে দীর্ঘ কয়েক বছর ভরন পোষন না দেয়ার অভিযোগে আব্দুল বাতেন সরকারের বিরুদ্ধে মাননীয় আমলী আদালত কচুয়া চাঁদপুরের একটি মামলা দায়ের করেন ভ‚ক্তভোগী স্ত্রী সায়েরা বেগম। যার সিআর নং-৪০৪/২২। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে কচুয়া থানার ওসিকে দতন্ত পূর্বক রিপোর্ট দেয়ার নির্দেশনা প্রদান করেন।

বিজ্ঞ আদালতে দায়েরকৃত বাদীনির এজাহার সূত্রে জানা গেছে,প্রায় ১২ বছর পূর্বে কচুয়া উপজেলার আটমোড় গ্রামের মৃত. আব্দুল মতিন সরকারের পুত্র আব্দুল বাতেন সরকার এর সাথে একই গ্রামের মৃত. শামছু মিয়ার মেয়ে সায়েরা বেগমের সাথে ইসলামী শরীয়াহ বিধান মোতাবেক ৩লক্ষ টাকার মোহরানা ধার্যে বিয়ে হয়। বিয়ের পর তাদের গৃহে দুটি পুত্র সন্তান রয়েছে। বিয়ের পর তাদের দাম্পত্য জীবন কয়েক বছর সুখে শান্তিতে থাকলেও বর্তমানে গত কয়েক বছর যাবত পারিবারিক কলহে রূপ নেয়। বর্তমানে সায়েরা বেগম তার অবুঝ দুই শিশু আবু রাফে আবির ও সাবির হোসেন আশিরকে নিয়ে খুবই কষ্টে দিন কাটাচ্ছেন তিনি। কিন্তু আব্দুল বাতেন সরকার স্ত্রী সায়েরা বেগম ও সন্তানদের খোঁজ খবর না নিয়ে তার বাড়ি থেকে স্ত্রী সন্তানদের চলে যেতে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করছেন বলে স্ত্রী সায়েরা বেগম জানান।

সায়েরা বেগম আরো জানান, বাতেন সরকার পূর্বে বিবাহিতা ছিলেন। তারপরও আমার সমস্ত সুখ বিসর্জন দিয়ে দুটি সন্তানের দিকে তাকিয়ে স্বামীর নানান অত্যাচার মুখ বুজে সহ্য করে সন্তানদের নিয়ে স্বামীর বাড়িতে রয়েছি। বর্তমানে বাতেন সরকারের বাড়ির পৈর্তৃক সম্পত্তির মাঝে ছেলেদের ভবিষ্যতের কথা চিন্তা করে বসতঘর নির্মান করতে গেলে তিনি থানায় অভিযোগ দিয়ে প্রশাসনের লোক দিয়ে ঘর উত্তোলনে বাধা প্রদান করে এবং আমাকে ও আমার সন্তানদের বাড়ি থেকে চলে যেতে হুমকি-ধমকি ও ভয়ভীতি প্রদর্শন করছেন। তিনি আরো বলেন, আমি আমার ছেলেদের বাবার অধিকার ও স্বামীর অধিকার ফিরে পেতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,কচুয়ার অভিভাবক সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি,এনবিআরের সাবেক চেয়ারম্যান ও সচিব আলহাজ¦ মো. গোলাম হোসেন,জনপ্রতিনিধি,প্রশাসন ও এলাকাবাসীর সহযোগিতা চাই।
সায়েরা বেগমের ভাই লোকমান জানান, আমার বোনের স্বামী বাতেন সরকার ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে আমাদের উপর নানান ভাবে নির্যাতন ও হয়রানি করছেন। আমরা দীর্ঘদিন এসব অন্যায় মুখ বুজে সহ্য করলেও বর্তমানে বোন ভাগিনাদের কষ্টের দিকে তাকিয়ে আর সহ্য করতে পারছি না। বোন ও ভাগিনাদের অধিকার ফিরে পেতে প্রশাসনের সহযোগিতা চাই।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা আব্দুল বাতেন সরকার তাঁর বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। আমি আমার দ্বিতীয় স্ত্রী ও সন্তানদের ভরন পোষন নিয়মিত দিয়ে যাচ্ছি। নিজ বাড়ীতে ২য় স্ত্রীর কারণে নিরাপত্তা হীনতায় থাকা কিছু দিন বাড়ীতে যাচ্ছেন না বলে তিনি জানান।

Loading

শেয়ার করুন: