পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে মহিলা কলেজে  দোয়া 

 

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুর সরকারি মহিলা কলেজের অডিটোরিয়ামে ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি/১৬ সেপ্টেম্ব  পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদ্যাপনকল্পে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় পবিত্র কুরআন থেকে তিলওয়াত করেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সামিয়া আক্তার এবং নাত-ই-রসুল পরিবেশন করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী উম্মে সায়েরা।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান এর সভাপতিত্বে এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নুরুননাহার এর সঞ্চালনায় নবীজীর জীবনী ও কর্মের উপর বক্তব্য রাখেন অত্র কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ইকবালুর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ এনামুল হক, ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মাসুদ হোসেন, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আবুল কালাম মোহাম্মদ রিয়াজ উদ্দিন, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আফসার আলী শিকদার, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ মহি উদ্দিন, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ আলম চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক, প্রমুখ।

সভাপতির বক্ত্যব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন যে, নবীজীর নূরের আলোতে সারা পৃথিবী আলোকিত হয়েছিল। তাঁর উপরই নাজিল হয়েছিল আসমানি গ্রন্থ পবিত্র আল কোরআন। তিনি এসেছেন আল্লাহর পক্ষ থেকে হেদায়াতের আলো হয়ে। তিনি ছিলেন সত্যবাদী তথা আলআমিন। রহমাতুল্লিল আলামিন আমাদের জন্য নিয়ে আসেন পরিপূর্ণ এক জীবন ব্যবস্থা ইসলাম। প্রিয় শিক্ষার্থীরা হযরত মুহাম্মদ (সা.) এর জীবন ও কর্মকে অনুসরণ করে সত্যিকার মানুষ হিসেবে গড়ে উঠবে এই প্রত্যাশা করছি।

সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০ টায় হযরত মোহাম্মদ (সা.) এর জীবনীর উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন অত্র কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবদুল মান্নান মিয়া।

মিলাদ ও দোয়া অনুষ্ঠানে অত্র কলেজের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, বিএনসিসি, রেডক্রিসেন্ট, গার্লস ইন রোভার এর সদস্যরা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: