শিক্ষকদেরকে তাদের পেশাদারিত্ব বজায় রাখতে হবে: জেলা প্রশাসক

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুরের জেলা প্রশাসক  মোহাম্মদ মোহসীন উদ্দিন বলেছেন, শিক্ষকদেরকে তাদের পেশা দারিত্ব বজায় রাখতে হবে। তারা এমন কাজ করবে না, যাতে করে পরবর্তীতে দায়িত্ব পালনে বাধাগ্রস্ত হয়। আমি চাঁদপুরে এসে শুনেছি অনেক শিক্ষক নেতার কারণে এ জেলার শিক্ষা ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শিক্ষক কর্মচারী ঐক্যজোট চাঁদপুর জেলা শাখার নেতাদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আজকে একজন শিক্ষক আমার কাছে এসেছেন। তিনি বলেছেন তাকে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে দেয়া হচ্ছে না। আমি বলেছি নিশ্চয়ই আপনি এমন কোন কাজ করেছেন অথবা আপনার মধ্যে ত্রুটি আছে যে কারণে শিক্ষার্থীরা আপনাকে প্রতিষ্ঠানে যেতে বাধা দিচ্ছে। কারণ অন্য শিক্ষকদেরকেত বাধা দিচ্ছে না। আমি বলব আপনি রাজনীতিতে এমনভাবে সম্পৃক্ত হবে না যাতে আপনার সমস্যা হয়।
তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনি মত প্রকাশ করতে পারেন, ভোটও দিতে পারেন এটি একান্তই আপনাদের ব্যাক্তিগত বিষয়। তবে পেশা দারিত্ব বজায় রাখলে সমাজে আপনার গুরুত্ব থাকবে, চাকরিও নিরাপত্তাহীনতায় ভুগবে না। আপনাদের মর্যাদা বৃদ্ধি পাবে।
ডিসি আরও বলেন, আপনারা যেসব সমস্য তুলে ধরেছেন, এসব বিষয় নিয়ে কাজ করতে পারবো। চাঁদপুর জেলার শিক্ষা ব্যবস্থা ভালো করতে না পারলে অন্য জেলার সাথে টিকে থাকতে পারবেন না। আপনাদের সংগঠনে যেখানে নেতৃত্ব দেয়া দরকার সেখানে দিবেন। কিন্তু প্রতিদিন শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত থাকবেন। আপনাদের নামের পূর্বে শিক্ষক লেখা থাকে। আমার চাইতে আপনাদের সম্মান ও মর্যাদা অনেক বেশী।
শিক্ষক কর্মচারী ঐক্যজোট জেলা শাখার সভাপতি অধ্যাপক মোশাররফ হোসেন লিটনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, সহ-সভাপতি এবিএম শাহ আলম টিপু, সাধারণ সম্পাদক মো.সফিউল্যাহ সরকার, যুগ্ম সম্পাদক মো. শাহ আলম ও মোহাম্মদ শাহজাহান ও সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম।
সভায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের রুহের মাগফেরাত কামনা এবং আহতদের সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা মো. মকবুল আহমেদ।
উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি মো. শোয়েব আহমেদ, মো. জসীম উদ্দিন, মো. মোস্তাফিজুর রহমান, সদস্য মো. লিয়াকত হোসেন, মো. মাসুদ আলম, মো. জাহাঙ্গীর হোসেন, আলী আহম্মদ খান, মো. বাশেদুর রহমান ও আব্দুল্লা আল-আমীন প্রমূখ।
মতিবিনময় শেষে শিক্ষক কর্মচারী ঐক্যজোট জেলা শাখার পক্ষ থেকে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মোহসনী উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Loading

শেয়ার করুন: