ফরিদগঞ্জে সড়ক রক্ষার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:

মাছের ঘের আর অবৈধ ড্রেজিং করে কারণে চব্বিশ ফুট সড়কের মধ্যে ১০ফুট সড়ক ইটের সলিং করা হয় কয়েক বছর পুর্বে। অবৈধ ড্রেজিং এবং মাছের ঘেরের কারণে সেই সলিং করা সড়কের অনেকাংশের প্রস্থ তিন ফুটে দাড়িয়েছে ।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের পশ্চিম রূপসা-গাব্দেগাঁও ভোটস্কুল-বদরপুর-রায়পুর সড়কের সড়কের চিত্র এটি। সড়কের করুণ এই চিত্রের কারণে বাধ্য হয়ে রাস্তায় নেমেছে চলাচলকারী লোকজন। শনিবার (২১সেপ্টেম্বর) বিকালে তারা দুদর্শাগ্রস্থ সড়কের সামনে মানববন্ধন করেছে।

মানববন্ধন চলাকালে উপস্থিত লোকজনের মধ্যে বক্তব্য রাখা মো: শাহজাহান মিয়া, হারুনুর রশিদ,মো: জাকির হোসেন, তানভির হাসান জিসান,মো. সাইফুল ইসলাম,মো:সোহেল, অপু দেসহ বিক্ষুব্ধরা জানান, দু’পাশে মাছের ঘের। মাঝ দিয়ে চলে যাওয়া সড়কটি ব্যবহৃত হচ্ছে উভয় ঘেরের বেড়িবাঁধ হিসেবে। বছরের পর বছর সড়কের সুরক্ষা নিশ্চিত না করে মাছ চাষ করায় সড়কের বিস্তীর্ণ অংশে ধ্বস দেখা দিয়েছে। এছাড়া উভয় পাশের জলাশয়ে ইতিপুর্বে ড্রেজিংও হয়েছে। এর কারণে কোন কোন অংশে সড়কটির অর্ধেক কিংবা তার অধিক বিলিন হয়ে গেছে জলাশয়ে। ফলে যাতায়াত, পন্য পরিবহনসহ সামাগ্রীক যোগাযোগের ক্ষেত্রে ব্যাপক দূর্ভোগে পড়েছে সড়কটি ব্যবহার করা হাজার হাজার মানুষ। কখনো কখনো গাড়ি উল্টে ক্ষয়ক্ষতির সম্মুখীন হচ্ছে মানুষ এবং মালামাল।

দুর্ভোগে স্কুল কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা। সড়কের এই দুরাবস্থার কারণে আমাদের এই এলাকায় বিয়ে ঠিক হলেও শুধুমাত্র রাস্তার কারণে ফিরে যাওয়ার বেশ কয়েকটি ঘটনা রয়েছে। তাই আমরা এই সড়কের সংস্কার চাই। স্থানীয়দের মানববন্ধনের সাথে একাত্মতা ঘোষনা করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

Loading

শেয়ার করুন: