লিগাল এইডে ধনী ব্যাক্তিরাও আইনগত পরামর্শ নিতে পারবেন:  জেলা জজ

 

নিজস্ব প্রতিবেদক ॥

“বঙ্গবন্ধুর স্বপ্ন পুরণ বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” স্লোগানে হাইমচর উপজেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে আইনগত সহায়তা কার্যক্রম বিস্তারে উদ্বুদ্ধকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ জুলাই বুধবার বিকেলে হাইমচর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিনিয়র জেলা ও দায়রা জজ এবং চেয়ারম্যান জেলা লিগ্যাল এইড কমিটি মো: মহসিনুল হক।

তিনি বলেন, মানুষ যদি কর্মসংস্থানের সন্ধান পায় এবং নিজেদের আয় বৃদ্ধি করতে পারে তাহলে মানুষ মামলা মোকদ্দমা থেকে সরে যাবে। লিগ্যাল এইডে দরিদ্র ও অসহায় মানুষের আইনগত সহায়তার পাশাপাশি ধনী ব্যাক্তিও লিগাল এইড অফিস থেকে আইনগত পরামর্শ নিতে পারবেন।

হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও জেলা লিগাল এইড কমিটির সদস্য সচিব ও সিনিয়র সহকারী জজ মোঃ সাকিব হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ শাহেদুল করিম, যুগ্ন জেলা ও দায়রা জজ অরুণ পাল, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মোঃ মোসা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসিন আরাফাত, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ জেড এম রফিকুল হাসান রিফন, জেলা দায়রা জজ আদালতের পিপি রণজিৎ রায় চৌধুরী, জেলা লিগাল এইড কমিটির সদস্য ও সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক রজত শুভ্র সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহনাজ বেগম, উত্তর আলগী ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী, বাজাপ্তী রমনি মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ মান্নান প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাইমচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লা আল ফয়সাল।

এদিন রাজনৈতিক, সামাজিক, জনপ্রতিনিধি, শিক্ষক, সুশিল সমাজ সহ অইন শৃঙ্খলা বাহীনি ও বিভিন্ন সরকারি কর্মকর্তাগন এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: