ইফতার, সাহরী ও নামাজের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ রাখুন : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, বিদ্যুতের ইদানিং একটু বেশি সমস্যা হচ্ছে। সারাদেশে তীব্র তাপদাহের কারণে এই বিদ্যুৎ সমস্যা। বিদ্যুৎ নিয়ে আমার কাছেও অভিযোগ আছে। সারাদেশের সবগুলি বাসা-বাড়ীতেই এখন লাইট, ফ্যান ও এসি চলছে। যার একদম পুরো চাপটি দেশের জাতীয় গ্রীডে গিয়ে পড়ে। এক্ষেত্রে আমাদের উভয়ের সহনশীলতার পরিচয় দিতে হবে। বিদ্যুৎ অফিসেরও সহনশীল করার জন্যে অনুরোধ করা হচ্ছে। ইফতার, সাহরী, নামাজের সময়টার দিকে একটু খেয়াল রাখা দরকার।

রবিবার (১৬ এপ্রিল) সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন তাল গাছ লাগানোর জন্যে। তবে এ তাল গাছের জন্যে যদি কোন প্রকল্প নষ্ট হয় তাহলে সে তাল গাছ কেটে ফেলতে হবে। বড় রকমের যদি কোন সমস্যা হয় তাল গাছের জন্যে তাহলে তা কেটে ফেললে কোন সমস্যা নেই।

তিনি বলেন, ফরিদগঞ্জের সামনের রাস্তাটি খুব ব্যস্ত রাস্তা। ঝুঁকি কমানোর ক্ষেত্রে কিছু সংস্কার করা দরকার। এক্ষেত্রে দুর্ঘটনার ঝুঁকিটা বেশ কিছুটা কমে যাবে। আউশ মৌসুমে যেন পানির কোন সঙ্কট না হয়, সেক্ষেত্রে আমাদের আগাম প্রস্তুতি থাকতে হবে। অন্য কোন কারণে আবাদের যেন ব্যাহত না হয়। শুধু মসজিদের ইমাম সাহেবারই নয়, সবাইকে মোবাইল হ্যাকারদের ব্যাপারে সচেতন করতে হবে। যেন নিজের বিকাশ নাম্বারের ওটিপি যেন কাউকে না দেয়া হয়। যেকোন উন্নয়নমূলক কর্মকান্ড জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে করতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট সকলকেও অবহিত করতে হবে।

জেলা প্রশাসক জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তার ড্রাইভিং লাইসেন্স প্রসঙ্গে বলেন, বিআরটিএ এর ড্রাইভিং লাইসেন্সে যদি সরকারি কর্মচারিদের কষ্ট পেতে হয়, তাহলে সাধারণ মানুষদের কি হবে। এক্ষেত্রে আপনাদের সতর্ক থাকতে হবে, যেন সাধারণ মানুষের কোন ভোগান্তি না হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. মুহাম্মদ সাহাদাৎ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান প্রমূখ।

Loading

শেয়ার করুন: