ইসলামী আন্দোলনের ফরিদগঞ্জ উপজেলা সম্মেলন

স্টাফ রিপোর্টার:

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফরিদগঞ্জ উপজেলা সম্মেলন অনুষ্ঠিত ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে ফরিদগঞ্জ শহরের আরাফাত কমিউনিটি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক সম্পাদক শাইখুল হাদীস আল্লামা মকবুল হোসাইন।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে এদেশের আপামর জনসাধারন ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু স্বাধীনতার ৫২ বছরেও আমরা কাঙ্খিত লক্ষ্য অর্জন করেতে পারিনি। স্বাধীনতার পরবর্তী কোন শাসক এদেশের মানুষকে শান্তি দিতে পারেনি। আমি মনে করি ইসলামী শাসন ব্যবস্থা ছাড়া এ দেশের জনগনের কাঙ্খিত শান্তি ও মুক্তি আসতে পারেনা। তাই আগামীতে পীর সাহেব চরমোনাই মনোনীত ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রার্থীকে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে এদেশে শান্তি প্রতিষ্ঠা করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওঃ আবু মুসা এর সভাপতিত্বে ও সেক্রেটারী মোঃ মাসুম বিল্লাহর পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা জয়েন্ট সেক্রেটারি মাওঃ বেলাল হোসাইন রাজী, সহ-প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক এইচ.এম নিজাম, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক মুহা. মনির হোসেন পাঠান।

এছাড়াও সম্মেলনে আরো বক্তব্য রাখেন, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি মাওলানা আবুল বাশার তালুকদার, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় পরামর্শ পরিষদের সদস্য কেএম হুমায়ুন কবির, জেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক হাফেজ শাহাদাত হোসাইন, জেলা শ্রমিক আন্দোলনের সহ-সভাপতি মাওলানা বোরহান উদ্দিন প্রমুখ।

সম্মেলনে আগামী ২০২৩-২৪ সেশনের জন্য ফরিদগঞ্জ উপজেলা ইসলামী আন্দোলন এবং সহযোগী সংগঠন শ্রমিক আন্দোলন ও যুব আন্দোলনের কমিটি ঘোষণা করা হয়। এতে উপজেলা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা আবু মুসা সহ-সভাপতি মোঃ ইউসুফ পাটোয়ারী ও সেক্রেটারি ডাক্তার মোঃ মাসুম বিল্লাহ। উপজেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা নুরুল্লাহ সহ সভাপতি মোহাম্মদ জানে আলম জুয়েল ও সাধারণ সম্পাদক মাওলানা মাসুম বিল্লাহ।

উপজেলা শ্রমিক আন্দোলনের সভাপতি মোঃ শফিকুর রহমান রাজু ও সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন। পরে ঘোষিত নতুন কমিটির নেতাদের শপথ বাক্য পাঠ করানো হয়।

Loading

শেয়ার করুন: