কৃষকদের সমস্যা সমাধানে অচিরেই কাজ করা হবে: মহাপরিচালক

মতলব উত্তর প্রতিবেদক ॥

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের সুবিধাভোগীদের সমন্বয়ে কৃষক প্রশিক্ষণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের আয়োজনে মঙ্গলবার (৩১ জানুয়ারি) দিনব্যাপী উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর।

কুমিল্লা সিএনও এবং বিআইআরই এর প্রধান ড. মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ডিএইর কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পরিচালক ড. মোহিত কুমার দে, ডিএই চাঁদপুরের উপপরিচালক ড. সাফায়েত আহমেদ সিদ্দিকী, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
আরো বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান।
মতবিনিময় সভায় মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের বিভিন্ন বিষয়ে সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন কৃষকবৃন্দ। পরে তাদের প্রশ্নের উত্তর দেন অতিথিবৃন্দ। এই সেচ প্রকল্পে পানি সেচ ও নিষ্কাশন নিয়ে সমস্যা তুলে ধরেন কৃষক।

এর প্রধান অতিথি বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মোঃ শাহজাহান কবীর বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধন সরকার। কৃষি উন্নয়নে সরকার ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী যেই বিষয়ে কাজ করেন ওই বিষয় বাস্তবায়ন করে ছাড়েন। আমাদের দেশে ধান উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বিশেষ করে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের মত যেসব বড় প্রকল্প আছে সেগুলোতে সকল সমস্যা সমাধানে কাজ করবে সরকার। কৃষকদের যে সমস্যা আছে তা অচিরেই সমাধানের ব্যাপারে কাজ করা হবে।

Loading

শেয়ার করুন: