চাঁদপুরে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে দুস্থদের মাঝে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিনিধি ॥

পরিবেশ ও জীববৈচিত্র সংরক্ষণের পাশাপাশি সারা বছর জুড়েই দেশব্যাপী অসহায় মানুষের খাদ্য, চিকিৎসা সহযোগিতার পাশাপাশি নানা কর্মসুচি গ্রহণ করে আসছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন স্বাস্থ্য সেবা কেন্দ্র। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির সহযোগিতায় প্রকৃতি ও জীবন ক্লাবের পক্ষে এবছর ‘মানবতার সেবায় পিওজে ক্লাব’ প্রতিপাদ্যে চাঁদপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে এ ত্রান বিতরণ। ৩১০ জন মানুষের মাঝে ৬ কেজি চাল, দেড় কেজি ডাল, এক লিটার তেলসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রকৃতি ও জীবন ক্লাব এবছর ‘মানবতার সেবায় পিওজে ক্লাব’ প্রতিপাদ্যে সারাদেশে অসহায় দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তার কর্মসূচি গ্রহন করেছে। এরই অংশ হিসেবে চাঁদপুরে ৩’শ ১০ জন অসহায় হতদরিদ্রদের প্রতিবন্ধী , হরিজন সম্প্রদায়ের মাঝে ৬ কেজি চাল, দেড় কেজি ডাল, এক লিটার তেলসহ খাদ্য সামগ্রী বিতরণ করেছে প্রকৃতি ও জীবন ক্লাব। ঈদের আগে ত্রান পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন হতদরিদ্র এসব মানুষেরা।

প্রকৃতি ও জীববৈচিত্র সংরক্ষণের পাশাপাশি হতদরিদ্র মানুষের পাশে এসে মানবিক সাহায্যে করার জন্য প্রকৃতি ও জীবন ক্লাবের ভূয়সী প্রশংসা করেছেন প্রধান অতিথি চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয়কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরন দাস।

এমন মহতী উদ্যোগের জন্য প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদারের অবদান অস্বীকার করা যাবেনা। তার প্রচেষ্টায় দেশের প্রকৃতি জীবন সংরক্ষণের পাশাপাশি অসহায় মানুষের সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। ঈদে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে এ আয়োজন তার উজ্জল দৃষ্টান্ত বলে আখ্যাদেন প্রকৃতি ও জীবন ক্লাব চাঁদপুর শাখার উপদেষ্টারা।

Loading

শেয়ার করুন: