চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর প্রেসক্লাবের ২০২২ সালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় প্রেসক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন ।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় সভার শুরু থেকে শেষ পর্যন্ত অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সভা শেষ হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাব সদস্য হাসান মাহমুদ। গীতা পাঠ করেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর। এরপর প্রেসক্লাবের প্রয়াত নেতৃবৃন্দ এবং প্রেসক্লাব সদস্যদের মধ্যে যাদের বাবা-মা ও আত্মীয়-স্বজন মারা গেছেন তাঁদের বিদেহী আত্মার শান্তি এবং অসুস্থদের সুস্থতা কামনায় দোয়া করা হয়।

এতে মোনাজাত পরিচালনা করেন প্রেসক্লাবের নব গঠিত ২০২৩ সালের কার্যকরি কমিটির সভাপতি এএইচএম আহসান উল্লাহ।

পরে স্বাগত বক্তব্য রাখেন সভার সভাপ্রধান ও প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন। এরপর সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস ২০২২ সালের বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন। বর্তমান পর্ষদের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ অ্যাডঃ চৌধুরী ইয়াসিন ইকরাম। সাধারণ সম্পাদকের উপস্থাপিত উল্লেখিত রেজুলেশন ও কার্যবিবরণীসহ বার্ষিক প্রতিবেদন এবং আয়-ব্যয়ের উপর উপস্থিত নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এছাড়া প্রেসক্লাবের অবকাঠামোগত উন্নয়ন এবং সাংবাদিকদের আর্থসামাজিক উন্নয়ন বিষয়ে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সদস্য ও উন্নয়ন কমিটির চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।
তিনি বলেন,চাঁদপুর প্রেসক্লাব আমাদের আস্থা এবং বিশ্বাসের সংগঠন। আগামী বছর দেশের গুরুত্বপূর্ণ সময়। বঙ্গবন্ধুর বাংলাদেশ মুক্ত চিন্তার,গণতন্ত্রের দেশ। দেশটা আমাদের সকলের।মুক্তিযুদ্ধের চেতনায় প্রেসক্লাব এগিয়ে যাবে বলে বিশ্বাস করি।

তিনি আরো বলেন, বাংলাদেশে পদ্মা সেতু,মেট্রোরেল এখন স্বপ্ন নয়,বাস্তব।প্রেসক্লাব ভবনে লিফট করা হবে। নতুন কমিটির কাছে প্রত্যাশা অনেক।

সভায় সর্বসম্মতভাবে সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদনসহ অন্যান্য রেজুলেশন ও প্রতিবেদন এবং বার্ষিক আয়-ব্যয়ের প্রতিবেদন অনুমোদিত হয়। সবশেষে নবনির্বাচিত সভাপতি এএইচএম আহসান উল্লাহ ও সাধারণ সম্পাদক আল ইমরান শোভনকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন সভাপতি ও সাধারণ সম্পাদক।

বার্ষিক এ সাধারণ সভায় আলোচ্য সূচিতে আরো বক্তব্য রাখেন সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী, বিএম হান্নান,শহীদ পাটওয়ারী,শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী,সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, রহিম বাদশা, মির্জা জাকির, সাংবাদিক শাহাদাত হোসেন শান্ত প্রমুখ।
চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী, সিনিয়র সদস্য অধ্যাপক দেলোয়ার আহমেদ,মুনীর চৌধুরীসহ কার্যকরী কমিটির সকল সদস্য এবং প্রেসক্লাবের সম্মানিত সদস্য ও আজীবন সদস্যগণ উপস্থিত ছিলেন ।

সভায় ২০২৩ সালের চাঁদপুর প্রেসক্লাবের উপদেষ্টা পরিষদসহ নতুন কার্যকরি কমিটি এবং যাদের সাধারণ সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয় তাদের নাম ঘোষণা করা হয়। সবশেষে সবাই মধাহ্নভোজ অংশ নেন।

Loading

শেয়ার করুন: