নতুন প্রজন্মের শিক্ষার্থীরা অত্যন্ত ভাগ্যবান : পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলব উত্তর প্রতিনিধি:

আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপযুক্তি সমৃদ্ধ জাতি গঠনের বিকল্প নেই। যে জাতি যত বেশি প্রযুক্তিতে উন্নত, সেই জাতি তত বেশি অর্থনৈতিকভাবে সমৃদ্ধ। তাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ জাতি গঠনে শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে সুসংগঠিত করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন। এই সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড মাঠ পর্যায়ের জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানান।

বুধবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হাই স্কুল এন্ড কলেজে নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেছেন, আমরা হারিকেন দিয়ে লেখাপড়া করেছি তোমরা বিদ্যুতের আলোতে লেখাপড়া করছো। আমরা নৌকা দিয়ে স্কুলে আসছি তোমরা পাকা রাস্তা দিয়ে স্কুলে আস। সবমিলিয়ে বলতে গেলে, আমরা একটি সোনালী সময় অতিক্রম করছি। সরকারের আন্তরিকতায় শিক্ষার বিস্তার ঘটেছে। মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করছে।

প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীরা অত্যন্ত ভাগ্যবান। কারণ তোমরা এমন এক সময় এই বাংলাদেশে বসবাস করছ যখন বাঙ্গালী জাতি বিশ্বের সাথে তাল মিলিয়ে জ্ঞান বিজ্ঞানে নিজেদেরকে প্রতিযোগী করে তুলেছে। তিনি বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদেরকে বই ও শিক্ষা প্রতিষ্ঠানের ভবনের জন্য চিন্তা করতে হয় না। প্রধানমন্ত্রী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সুন্দর সুন্দর একাডেমিক ভবন নির্মাণ করে দিচ্ছে। যাতে করে শিক্ষার্থীরা ভালোভাবে পড়ালেখা করতে পারে।

তিনি বলেন, বাঙ্গালী জাতির গৌরবউজ্বল ইতিহাস ঐতিহ্যকে বুকে লালন করে অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যেতে হবে। হাল ধরতে হবে সুন্দর সমৃদ্ধ বাংলাদেশের। তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার শিক্ষার উন্নয়নে সরকার সব কিছু করছে।

কলেজের অধ্যক্ষ জাকির হোসেন এর সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক কামরুজ্জামান শিকদারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল হাসান। এ সময় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য কাজী মিজানুর রহমান, বিশিষ্ট চিকিৎসক এমদাদুল হক মানিক, ম্যানেজিং কমিটির সদস্য আল মামুন সরকার, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান।

Loading

শেয়ার করুন: