পৃথিবীতে যা কিছু সুন্দর অর্জন, তার পেছনে নারীদের সমান অংশগ্রহণ রয়েছে

চাঁদপুর: নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রচার, প্রসার এবং তাদের সফলতাকে স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ৩ দিন ব্যাপী উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে।

বুধবার (৮ মার্চ ) বিকেল ৩টার দিকে আন্তর্জাতিকক নারী দিবস উপলক্ষ্যে চাঁদপুর রোটারী ভবন মিলনায়তনে এ মেলা উদ্বোধন করা হয়।

আয়োজনকে ঘিরে বিকেল সাড়ে ৩টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি রোটারী ভবনের সামনে থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে। পরে রোটারী ভবন মিলনায়তনে আন্তর্জাতিকক নারী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের পরিচালক ড. শামীম আরা। প্রধান আলোচক ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলাপমেন্ট স্ট্যাডিজ বিভাগের সাবেক অধ্যক্ষ ও সভাপতি ড. এম আবু ইউসুফ।

চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনিরা আক্তারের সভাপতিত্বে বিশেষ অথিথির বক্তব্য রাখে, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।

বক্তারা বলেন, নারী পুরুষের সমান অংশগ্রহণে একটি সুন্দর সমাজ গড়ে ওঠে। পৃথিবীতে যা কিছু সুন্দর অর্জন, তার পেছনে নারীদের সমান অংশগ্রহণ রয়েছে। আজকের দিনে আমরা নারী পুরুষের বৈষম্য দূর হওয়ার আবেদন জানাচ্ছি। পাশাপাশি নারী নির্যাতন এবং প্রতি সংশোধ রোধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

চাঁদপুর উইমেন চেম্বারের ভাইস প্রেসিডেন্ট পাপড়ি বর্মণের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, বেসিব ব্যাংক চাঁদপুর শাখা ব্যাবস্থাপক মো. আনোয়ারুল কবির, বাবুর হাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসাইন, চাঁদপুর হাসান আলী সরকারি প্রার্থমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমত আরা সাফি বন্যা, চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজের অধ্যক্ষ শাহনাজ বেগম মুক্তা, বিশিষ্ট কণ্ঠশিল্পী কৃষ্ণা সাহা, প্রাক্তণ শিক্ষিকা রওশন আরা প্রমুখ।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। আপনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক রোটারিয়ান রাশেদা আক্তারের সঞ্চালনায় সাংস্কৃতিক পরিবেশন করে স্থানীয় শিল্পীরা।

উদ্যোগতা মেলায় সর্বমোট ১৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। ৪দিন ব্যাপী এ মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

Loading

শেয়ার করুন: