বঙ্গবন্ধু মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করেছেন : সুজিত রায়

নিজস্ব প্রতিনিধি ॥

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে প্রথম মাদরাসা শিক্ষা বোর্ড গঠন করেন। পাশাপাশি তিনি ইসলামিক ফাউন্ডেশন গঠন করেন।

শুক্রবার (১০ মার্চ) চাঁদপুর ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র আলিম মাদরাসায় শিক্ষার্থীদের ছবক ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় ওই মাদরাসা থেকে আলিম পরীক্ষায় জিপিএ -৫ পাওয়া শিক্ষার্থীদের নগদ অর্থ ও সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সুজিত রায় নন্দী বলেন, ১৯৭১ সালে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যক্ষ নির্দেশনায় মাদরাসা শিক্ষাকে যুগোপযোগী ও কর্মমুখী করার উদ্যোগ নেওয়া হয়। তারই ধারাবাহিকতায় মাদরাসা শিক্ষাব্যবস্থায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমূল পরিবর্তন এনেছেন। পরিবর্তন এনে এখন মাদরাসা শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী করা হয়েছে।

আওয়ামী লীগের এ সাংগঠনিক সম্পাদক বলেন, মাদরাসা শিক্ষার উন্নয়নে শেখ হাসিনার যুগান্তকারী অবদান কওমি মাদরাসার সনদের স্বীকৃতি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র আলিম মাদরাসার গভার্নিং বডির সভাপতি সৈয়দ আহমেদ পাটওয়ারী। বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির কো-অর্ডিনেটর আখলাকুর রহমান মাইনু, ত্রাণ উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ জাহাঙ্গীর আলম, মাদরাসার স্থায়ী দাতা সদস্য রহুল আমিন পাটোয়ারী প্রমুখ।

মাদরাসার উপাধ্যক্ষ হেলাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চলনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা ফখরুল ইসলাম।

Loading

শেয়ার করুন: