যাত্রীশূন্য সিলেট-চাঁদপুর স্পেশাল ট্রেন

নিজস্ব প্রতিবেদক :

ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের স্বাচ্ছন্দ্যে যাতায়াতের জন্য সিলেট-চাঁদপুর রুটে চালু করা হয়েছে বিশেষ (স্পেশাল) ট্রেন। মঙ্গলবার (১৮ এপ্রিল) থেকে চালু হওয়া স্পেশাল ট্রেনটি দ্বিতীয় দিনেও ভুগেছে যাত্রী সংকটে। মাত্র ১৫২ জন যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে সিলেট রেলস্টেশন ছেড়ে যায় বিশেষ এই ট্রেন।

বুধবার (১৯ এপ্রিল) বিকেলে সিলেট রেলস্টেশনে গিয়ে দেখা যায়, সিলেট থেকে চাঁদপুরগামী বিশেষ ট্রেনটি বিকেল ৪টা ৪০ মিনিটে ছেড়ে যাওয়ার উদ্দেশ্যে প্লাটফর্মে দাঁড়িয়ে থাকলেও ৯টি বগির অধিকাংশ সিটই যাত্রীবিহীন ছিল। কাঙ্ক্ষিত যাত্রী না থাকায় খালি কোচ নিয়েই সিলেট স্টেশন ত্যাগ করে বিশেষ ট্রেন।

রেলওয়ে সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৮ এপ্রিল) থেকে সিলেট-চাঁদপুর রুটে ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু করেছে। আগামি ২৭ এপ্রিল পর্যন্ত এই ট্রেন চলাচল করবে।

সিলেট রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার সজিব মালাকার বলেন, সিলেট থেকে চাঁদপুরের উদ্দেশ্যে মঙ্গলবার প্রথম বিশেষ ট্রেন যাত্রা করে। ট্রেনটিতে পাওয়ার কারসহ ১০টি কোচ সংযোজন করা হয়েছে। যাতে আসন রয়েছে ৫১৪টি। মঙ্গলবার বিকেল ৪০টা ৪০ মিনিটে ১৯০ জন যাত্রী নিয়ে ট্রেনটি গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়। এরপর বুধবার ভোর ৪টায় চাঁদপুর থেকে রওনা হয়ে সিলেটে পৌঁছায় দুপুর ১২টায়। আজ বিকেলে ফের ১৫২ জন যাত্রী নিয়ে চাঁদপুরের উদ্দেশ্যে সিলেট ছাড়ে ঈদ স্পেশাল ট্রেন। এর মধ্যে ৭৫ জন চাঁদপুরের যাত্রী। অন্যরা মধ্যবর্তী স্টেশনগুলোর।

সিলেট রেলস্টেশনের ব্যবস্থাপক নুরুল ইসলাম বলেন, যাত্রীদের দুর্ভোগ লাঘবে এবার সিলেট-চাঁদপুর রুটে প্রথমবারের মতো একজোড়া স্পেশাল ট্রেন চালু করা হয়েছে। এছাড়া ঢাকাগামী আন্তনগর কালনী, জয়ন্তিকা, পারাবত ও উপবন এবং চট্রগ্রাম অভিমুখী আন্তনগর পাহাড়িকা ও উদয়ন এক্সপ্রেসে একটি করে কোচ বাড়িয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঈদ স্পেশাল-৯ বিকেল ৪টা ৪০ মিনিটে সিলেট থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। আর পৌঁছায় রাত ১২টা ১৫ মিনিটে। এছাড়া ঈদ স্পেশাল-১০ ভোর ৪টায় চাঁদপুর থেকে ছেড়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেয়। সিলেটে পৌঁছায় দুপুর ১২টায়। প্রতিটি ট্রেনে ৫১৪টি করে আসন রয়েছে।

Loading

শেয়ার করুন: