রোটারিয়ানদের অবদান বিশ্বব্যাপী সমাদৃত : সচিব কল্লোল

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুরের প্রাক্তন শিক্ষার্থী এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল বলেছেন, সমাজের কল্যাণে রোটারিয়ানদের অবদান বিশ্বব্যাপী সমাদৃত। রোটারিয়ানরা সারা পৃথিবীতে সেবামূলক কার্য্যক্রমের মাধ্যমে মানবসেবায় উজ্জ্বল দৃষ্টান্ত সৃষ্টি করেছে। সেবার মাধ্যমে যে আত্মতৃপ্তি পাওয়া যায় এর চেয়ে মহৎ আর কিছু হতে পারে না।১৮ ডিসেম্বর রোববার রাতে রোটারী ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের ৩৩তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরো বলেন,রোটারি ক্লাব আসলে তারাই করেন যারা চিত্র এবং বৃত্তে উভয় ক্ষেত্রে বড় হয়। তারা নিজের টাকা দিয়ে সব সময়ে সাধারণ মানুষের সেবা করার কাজে নিয়োজিত থাকেন। এ জন্য সকল রোটারিয়ানদের স্যালুট শ্রদ্ধা এবং সম্মান জানাই।

সচিব বলেন,চাঁদপুর আমার ছাত্র জীবনের অনেক স্মৃতি বিজড়িত একটা জায়গা।আমার বাবা মরহুম নুরুজ্জামান চাঁদপুর সরকারি কলেজের স্পোর্টসম্যান ছিলেন।বাবার চাকরির সুবাধে ছোট বেলা থেকেই কলেজ পর্যন্ত এখানেই লেখা পড়া।আমি সবার কাছে দোয়া চাই।তিনি বলেন,চাঁদপুরে অনেক কৃতিমান মানুষের জন্ম হয়েছে আমরা তাদেরকে স্মরণ করি। সব সময় চাঁদপুর সকল ভালো কাজের কৃতিত্ব রয়েছে। চাঁদপুর ছোট মহকুমা বা নতুন জেলা নয়, অনেক জেলার চাইতে চাঁদপুর বেশ অগ্রসর। তাই আমি ঢাকায় ফিরে গিয়ে আমার মন্ত্রণালয়ের মাধ্যমে চাঁদপুরের জন্য কিছু করার ইচ্ছা রয়েছে। আপনারা জায়গা দিন, ইনশাল্লাহ চাঁদপুরে শিশু একাডেমী ভবন করে দিতে পারব। এছাড়া প্রধানমন্ত্রী বলেছেন কর্মজীবী মহিলা হোস্টেল করে দেওয়ার জন্য। অনেক বিভাগ ও জেলাতে কর্মজীবি মহিলা হোস্টেল হয়েছে। জায়গার ব্যবস্থা করে দিতে পারলে এখানেও কর্মজীবী মহিলা হোস্টেল ভবন হবে। রোটারিয়ানদের এ অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানানোর জন্য চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের সকলের প্রতি কৃতজ্ঞতা এবং যারা এই অনুষ্ঠানে অভিষিক্ত হয়েছেন তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

চাঁদপুর ক্লাব মাঠের মুক্ত মঞ্চে দুইপর্বে অনুষ্ঠিত এই অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ মাসুদুর রহমান। রোটারিয়ান পিপি শেখ মনির হোসেন বাবুল ও ক্লাব সেক্রেটারি অ্যাডঃ ওমর ফারুক খান টিটু’র পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।
আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও চাঁদপুর রোটারি ক্লাবের পিপি তমাল কুমার ঘোষ ।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর সেন্ট্রাল রোটারি ক্লাবের ডেপুটি গভর্নর (পদ্মা জোন) রোটাঃ পিপি মোঃ নুরুল আমিন খান আকাশ, অ্যাসিস্ট্যান্ট গভর্নর রোটাঃ পিপি আব্দুল বারী জমাদার।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত,এবং সমবেত জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এর পর অভিষেক অনুষ্ঠানে রোটারী প্রত্যয়,বার্ষিক প্রতিবেদন পাঠ এবং নিয়ম অনুযায়ী ২০২২-২৩ রোটাবর্ষের সভাপতিকে কলার স্থানান্তর করা হয়। অভিষেক উপলক্ষে প্রকাশিত ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করেন অতিথিবৃন্দ।

অভিষেক উপলক্ষে অনুষ্ঠানে গত ৪ জুন ২০২২ চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে রাসায়নিক দ্রব্য বিস্ফোরনে ফায়ার সার্ভিসের যে ৯ জন সদস্য অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তাদের মধ্যে কচুয়ার সন্তান মো. এমরান হোসেন মজুমদারের পরিবারকে শ্রদ্ধা জ্ঞাপন ও সেলাই মেশিন দেয়া হয়। এছাড়া সেন্ট্রাল রোটারী ক্লাবের ২ সদস্য রোটারীয়ান শেখ মনির হোসেন বাবুল এবং রোটারীয়ান ডা. সাজেদা বেগম পলিনকে তাদের স্ব স্ব কর্মক্ষেত্রে কৃতিত্বের স্বাক্ষর রাখায় সম্মাননা প্রদান করা হয়।

বিভিন্ন পেশায় শ্রেষ্ঠত্বের স্বীকৃতি স্বরূপ ১৪ জনকে দেয়া হয় সম্মাননা। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১১ জন গরীব ও মেধাবী শিক্ষার্থীকে ‘শিক্ষাবৃত্তিও প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন এনএসআই ডিডি শাহ আরমান আহমেদ,চাঁদপুর সদর ইউএনও সানজিদা শাহনাজ, চাঁদপুর আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. কামাল উদ্দিন , সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশীদ, রোটারী ডিস্ট্রিক্ট-৩২৮২-এর ডেপুটি গভর্নর রোটা. পিপি অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাসিস্টেন্ট গভর্নর রোটা. পিপি নাছির উদ্দিন খান, চাঁদপুর সেন্ট্রাল রোটারি ক্লাবের সাবেক সভাপতি রোটাঃ পিপি সাখাওয়াত হোসেন শাকিল,
চাঁদপুর সদর হাসপাতালের পরিচালক রোটারীয়ান সাজেদা বেগম পলিন, চাঁদপুর রোটারী ক্লাবের সভাপতি রোটারীয়ান খোরশেদ আলম কাঞ্চন, সাধারণ সম্পাদক রোটারীয়ান ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, আইপিপি রোটাঃ শাহেদুল হক মোর্শেদ,ইনার হুইল ক্লাবের সভাপতি মাহমুদা খানম,চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী রোটা. মাহবুবুর রহমান সুমন,রোটাঃ উজ্জ্বল হোসাইনসহ আরো অনেকে।

সবশেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।এর আগে ১৮ ডিসেম্বর চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের শুভ জম্মদিন হওয়ায় ক্লাবের পক্ষ থেকে তাৎক্ষণিক কেককাটার আয়োজন করা হয় এ অনুষ্ঠানে।

চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের সকল রোটারিগণ ও তাদের পরিবারের সদস্যরা ছাড়াও চাঁদপুর রোটারী ক্লাব,চাঁদপুর ইনার হুইল ক্লাব, চাঁদপুর হিলশা সিটি রোটারী ক্লাব, চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাবের সদস্যবৃন্দ ও অন্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ অভিষেককে ঘিরে চাঁদপুর ক্লাব মাঠের অনুষ্ঠানস্থল রোটারিয়ান ও রোটার‌্যাক্টদের মিলন মেলায় পরিণত হয়।

এদিন কাতার বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা রাত ন’য় টায় শুরু হওয়ায় অনুষ্ঠানস্থলেই বড় পরিসরে এলইডি স্কিন এর মাধ্যমে আর্জেন্টিনা ও ফ্রান্স দলের খেলা দেখার ব্যবস্থা করা হয়।

Loading

শেয়ার করুন: