কয়েকজন শিশু কিশোর একসাথে থাকলেই যে গ্যাং হয়ে যাবে তা সঠিক নয় :জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:

‘শিশু গড়বে সোনার দেশ, পায় যদি সে পরিবেশ’ এই স্লোগানে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটি)’র আয়োজনে জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে দায়িত্ব বাহকের সাথে শিশুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের সাবির্ক সহযোগিতায় ছিলো চাঁদপুর জেলা প্রশাসন, বাংলাদেশ শিশু একাডেমি ও সেইভ দ্যা চিলড্রেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশু কিশোর গ্যাং প্রতিরোধ গড়ে তুলতে পার।

উদাহরণ সরূপ বলেন, কোন মেয়ে যদি রাত ১০টায় তার অসুস্থ্য মায়ের ঔষধ কেনার জন্য বাহিরে যায়, তাতে দোষের কিছু নাই। তবে তার সাথে বি কোন বন্ধু থাকলে ভাল হয়। কয়েকজন শিশু কিশোর একসাথে থাকলেই যে গ্যাং হয়ে যাবে তা সঠিক নয়। তারা একত্রিত হয়ে ভাল কাজের উদ্দেশ্যে বের হতে পারে।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিশু কিশোররা শিক্ষকদের কাছ থেকে আচার ব্যবহার শিখে। আমি দেখেছি অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের আচরণই রুঢ়। তারা শিশুদের সাথে সঠিক আচরণ না করায় নৈতিকতার শিক্ষা পায় না। শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক মানের শিক্ষক না থাকায় এই ধরণের অন্তরায় ঘটে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শওকত ওসমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. মিজানুর রহমান,নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক এস.এম জাকারিয়া, নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউচার আহমেদ,চরনিলক্ষী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নূরুন্নাহার বকুল ।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মারিয়া আক্তার, মুনায়েমা আহমেদ, লোপা আক্তার,সোহেল ইসলাম, তাছনিয়া আক্তার, সুমনা শিল্পী প্রমূখ।

Loading

শেয়ার করুন: