দৈনিক চাঁদপুর প্রবাহ দুই যুগে পদার্পণে আলোচনা সভা ও কেক কাটা

নিজস্ব প্রতিনিধি:

শ্রাবণের দিনব্যাপী বৃষ্টি উপেক্ষা করে নানা আয়োজনে দৈনিক চাঁদপুর প্রবাহ পত্রিকার দুই যুগে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকার বুধবার বিকেলে পত্রিকা কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ। সভাপ্রধানের বক্তব্য রাখেন চাঁদপুর প্রবাহের প্রধান সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।

এসময় নাছির উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, চাঁদপুরে যতগুলো দৈনিক পত্রিকা রয়েছে, তার মধ্যে চাঁদপুর প্রবাহ একটি অন্যতম পত্রিকা। দুই যুগে পর্দাপণ উপলক্ষে আমি প্রবাহ পরিবারের সকলকে শুভেচ্ছা জানাচ্ছি। তিনি বলেন, এই প্রবাহ পরিবারের সাথে আমার অনেক আগে থেকেই খুব ভালো সম্পর্ক। যারা প্রবাহ পরিবারে রয়েছেন তারা অত্যন্ত সুনামের সাথে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে পত্রিকাটিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এই পরিবারের সকলের সাথে সুসম্পর্ক থাকায় চাঁদপুর প্রবাহ আমার কাছে একটি দুর্বল জায়গা। যেমনিভাবে এত বছর পত্রিকাটি  বিভিন্ন সংবাদ প্রকাশের মাধ্যমে এগিয়ে চলছে তেমনিভাবে আগামীতেও পত্রিকাটি বর্তমান প্রেক্ষাপট নিয়েও ভালো ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাবেক সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, দৈনিক স্বদেশ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক শাহরিয়ার পলাশ, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি রিয়াদ ফেরদৌস, সাধারণ সম্পাদক কাদের পলাশ, চাঁদপুর প্রবাহের প্রধান নির্বাহী সম্পাদক আলহাজ্ব ওমর পাটওয়ারী, সহকারী সম্পাদক আব্দুল গনি, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, চাঁদপুর জেলা পরিষদ সদস্য মোঃ খোরশেদ আলম, চাঁদপুর রেলওয়ে দোয়াগঞ্জল বুক স্টলের পরিচালক জসীম মেহেদী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক অ্যাড. ইয়াসিন আরাফাত ইকরাম, চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোশিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক কে এম মাসুদ, চাঁদপুর প্রবাহের যুগ্ম বার্তা সম্পাদক তালহা জুবায়ের, চীফ রিপোর্টার কবির হোসেন মিজি, মফস্বল সম্পাদক শাওন পাটওয়ারী, যুগ্ম বার্তা সম্পাদক শরীফুল ইসলাম, শাহরাস্তি প্রেসক্লাবের সহ-সভাপতি ও নাট্যকার রোটাঃ জাহাঙ্গীর আলম হৃদয়, চাঁদপুর প্রবাহের মতলব উত্তর প্রতিনিধি খান মো. কামাল, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি জহিরুল ইসলাম জয়, কচুয়া প্রতিনিধি সুজন পোদ্দার, বাবুরহাট প্রতিনিধি গাজী মো. মহসীন, ফরিদগঞ্জ প্রতিনিধি আল-আমিন সাইদ, হাজীগঞ্জ প্রতিনিধি জহিরুল ইসলাম জয়, মতলব দক্ষিণ প্রতিনিধি গোলাম হায়দার মোল্লাসহ অন্যান্য প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী বলেন, চাঁদপুর প্রবাহ পত্রিকাটি ২০০১ সালে আমরা প্রতিষ্ঠা করি। এর জন্য আমাদেরকে অনেক ঘাত-প্রতিঘাত পোহাতে হয়েছে। আমাদের প্রতিষ্ঠিত সেই পত্রিকাটি আজ ২ যুগে পদার্পণ করলো। এ জন্য আমরা পত্রিকার সাথে সম্পৃক্ত সকল সাংবাদিক ও হকারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ পত্রিকার সাংবাদিক এবং হকারদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমেই আজ চাঁদপুর প্রবাহ এত দূর আসতে পেরেছে।

তিনি বলেন, আমরা যারা মুক্তিযুদ্ধা প্রজন্মের বিশ্বাসী একটা অঙ্গীর নিয়ে ২০০১ সালে পত্রিকার প্রকাশনা যাত্রা শুরু করে আজও এর ধারাবাহিকতা ধরে রাখতে পেরেছি। এখানে আমরা প্রবাহ পরিবারের অনেককেই হারিয়েছি। আজ তাদের কথা খুব মনে পড়ছে। তাদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

তিনি বলেন, পত্রিকা চালানো একটা চ্যালেজিং বিষয় থাকে, আমরা সেই চ্যালেঞ্জ নিয়ে চাঁদপুরে ২২টি দৈনিক পত্রিকার ভিড়ে আজও আমরা চাঁদপুর প্রবাহের পথচলা অব্যাহত রাখতে পেরেছি। এজন্য মহান রাব্বুল আল আমিনের কাছে শুকরিয়া আদায় করছি। সকলের সহযোগিতা নিয়ে আমরা এই প্রবাহ পত্রিকাটি চাঁদপুর বাসির মুখপাত্র হিসেবে আরো এগিয়ে নিয়ে যেতে চাই।

আলোচনার পূর্বে চাঁদপুর প্রবাহের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ২ যুগে পর্দাপণ উপলক্ষে কেক কাটেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। সবশেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন পত্রিকার বিশেষ প্রতিনিধি মো. আল-আমিন।

Loading

শেয়ার করুন: