অনলাইনে চাঁদপুরের ইলিশ বিক্রিতে প্রতারণা, ফেসবুকে পুলিশের সতর্কতা

নিজস্ব প্রতিবেদক:

সম্প্রতি চাঁদপুর জেলা প্রশাসনের সভাগুলোতে অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারণার বিষয়ে অভিযোগ উঠে এসেছে। সে জন্য জেলা পুলিশের পক্ষ থেকে ‘অনলাইনে ইলিশ ক্রয়ে প্রতারক হতে সাবধান’ হওয়ার জন্য সতর্কতা হিসেবে ইতিমধ্যে প্রচার শুরু করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, ইদানীং চাঁদপুর জেলা পুলিশের কাছে বিভিন্ন মাধ্যমে অভিযোগ আসছে ফেসবুকে ইলিশ বিক্রির নামে পেজের মাধ্যমে দেশি-বিদেশি ইলিশ ক্রেতাদের মিথ্যা তথ্য, তাজা ইলিশের ছবি দেওয়া, বিভিন্ন লোভনীয় অফার দিয়ে ইলিশ ও ইলিশের ডিম বিক্রির কথা বলে অগ্রিম টাকা নিয়ে গ্রাহকদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিচ্ছে। এমন অভিযোগ পুলিশ অনুসন্ধান করে জানতে পারে এসব পেজ চাঁদপুর থেকে পরিচালিত নয়।

সতর্কতা হিসেবে অনলাইনে যেসব ফেসবুক পেজ জেলা মৎস্য বণিক সমিতির সদস্যদের, সেগুলো তালিকা করে নাম প্রকাশ করা হয়েছে। পুলিশ বলছে, চিহ্নিত করা পেজ থেকে প্রতারণা করলে এবং এ বিষয়ে তাদের কাছে অভিযোগ করলে দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর মৎস্য বণিক সমিতির সদস্যদের আওতায় অনলাইনভিত্তিক তালিকাভুক্ত মাছ ব্যবসায়ীদের ফেসবুক পেজগুলো হচ্ছে—সানাউল্ল্যার অধীন মাছের মেলা, চাঁদপুরের রূপালী ইলিশের বাজার, চাঁদপুর রুপালি ইলিশ, চাঁদপুর ইলিশ বাজার, চাঁদপুর তাজা ইলিশের বাজার (জুরা), চাঁদপুরের ইলিশ, Freshponno, আস সুন্নাহ হালাল উপার্জন, Ruhama Foods।

মো. মাসুদ রানার অধীন Chandpur Fish, মেসার্স আলম ট্রেডার্স, ফ্রেস মৎস্য ভান্ডার, তাজা Fish, Rarjan Akter, চাঁদপুরের মাছের বাজার, Exceptional Tea & Products, Pankhiraz, Nogodbazar Onlice Shopping, পাঁচ মিশালী, ইলিশ বাড়ি।

মো. সিদ্দিক আলী প্রধানিয়ার অধীন TAZA ILISH Aussle BAZAR। আবদুল বারী জমাদার মানিকের অধীন–ইনটাইম ম্যানেজমেন্ট। গিয়াস উদ্দিন খান রিপনের অধীন–মেসার্স খান এন্টারপ্রাইজ, ইলিশ ভাইয়া চাঁদপুর, ইলিশ তনয়া, রূপালী বাজার, মাছ বিচিত্রা, অর্গানিক ভাইয়া, বহরিয়া ফিশ। ইতিমধ্যে চাঁদপুর জেলা পুলিশের ফেসবুক পেজে এ তালিকা প্রকাশ করা হয়েছে।

চাঁদপুর জেলা মৎস্য বণিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আবদুল বারী জমাদার মানিক বলেন, ‘ইলিশ ও অন্যান্য মাছ বিক্রির জন্য আমাদের উপরিউক্ত পেজ চিহ্নিত করা হয়েছে। সেগুলো ছাড়াও তালিকায় অন্তর্ভুক্তির জন্য আমার সঙ্গে যোগাযোগ করতে পারবেন।’

এ বিষয়ে জানতে চাইলে চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘তালিকা বহির্ভূত অন্যান্য অনলাইন পেজ থেকে সংশ্লিষ্টদের ইলিশ ক্রয়ের বিষয়ে প্রতারক হতে সতর্ক থাকতে হবে। জেলা পুলিশ সর্বদা আপনাদের সেবায় নিয়োজিত। যেকোনো প্রয়োজনে জেলা পুলিশের হটলাইন নম্বর যোগাযোগ করতে পারবেন।’

Loading

শেয়ার করুন: