আক্কাস আলী রেলওয়ে সপ্রবি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার

খেলাধুলা শিক্ষার অবিচ্ছেদ্য অংশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে আক্কাস আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা মেধা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) দুপুরে বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন, আক্কাস আলী প্রাথমিক বিদ্যালয় এই স্কুলটি শিক্ষা মন্ত্রণালয়ের অধীন নয়। অনেকে মনে করছেন যে চাঁদপুরের শিক্ষামন্ত্রী থাকা সত্ত্বেও এই ভবন গুলো এমন কেন, আসলে এই স্কুলটা এলজিআরডির ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমেই ভবনগুলো হয়। তারপরেও আমরা এই‌ বিদ্যালয়ের কাজগুলোর জন্য সবাই মিলে একত্রে চেষ্টা করব, বিশেষ করে বাউন্ডারি দেয়ালের। চেষ্টা করছি আক্কাস আলী হাই স্কুলের এখানে একটা খেলার জন্য একাডেমি করা যায় কিনা। মায়েদেরকে বলবো বাচ্চারা শুধু পড়লেই হবে না বাচ্চাদেরকে ভালো মানুষ হতে হবে।

তিনি আরো বলেন, আমার বাচ্চা ভালো রেজাল্ট করলো, ভালো চাকরি করলো, অনেক টাকা উপার্জন করলো এগুলা আমাদের সবারই চাহিদা আমরা সবাই চাই। কিন্তু সন্তান ভালো মানুষ না হলে একসময় সন্তানই আমাদের বৃদ্ধাশ্রমে রেখে আসবে। আমাদের খোঁজ খবর নিবে না, তার বোনের খোঁজ খবর নিবে না, আত্মীয়-স্বজনের খোঁজ খবর নিবে না, যাদের সাথে বড় হয় সে মানুষগুলো বিপদে পড়ে আছে তাদের খোঁজখবর নিবে না। আমার মতে ভালো শিক্ষার আগে প্রয়োজন ভালো মানুষ হওয়া আর এই শিক্ষাটাই দিতে পারে একমাত্র মা। মা হল সবচেয়ে বড় শিক্ষক। স্কুলে যারা পড়ায় তারা হয়তো ভালো পড়াতে পারেন কিন্তু ভালো মানুষ হওয়ার দায়িত্ব একমাত্র নিতে পারে একজন মা।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মরিয়ম আক্তারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক রুবিনা রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন, সদর উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হাই, পৌর প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, ৭নং ওয়ার্ড কাউন্সিলর সফিকুল ইসলাম, দৈনিক চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক ও সাবেক শিক্ষার্থী কে এম মাসুদ, উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহআলম মল্লিক।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফরিদা ইয়াসমিন, কানিজ ফাতেমা, সামিনা ইয়াসমিন, মোছাম্মৎ শায়লা সুলতানা, ইয়াসমিন সুলতানা, শিরিন সুলতানা, লায়লা বিলকিস বানু, রোজিনা হাবিব, মোঃ সোহরাব হোসেন, জাহানারা রেশমা, আফরোজা সুলতানা, মরিয়ম আক্তার, নুরুন্নাহার।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন প্রথম শ্রেণীর শিক্ষার্থী নাদের চৌধুরী ও গীতা পাঠ করেন সহকারী শিক্ষক রঞ্জিত কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে আমন্ত্রিত অতিথিগণের উপস্থিতিতে মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন ক্লাসের খুদে শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করে। পরে তারা বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী প্রতিযোগীর মাঝে পুরস্কার বিতরণ করেন।

Loading

শেয়ার করুন: