আপনাদের সাথে নিয়ে শাহরাস্তি উপজেলাকে একটা সুন্দর বাসভূমি হিসেবে গড়ে তুলবো : মেজর রফিক

মহিউদ্দিন :

মানব কল্যানে আমরা সবাই এক সাথে কাজ করবো, প্রিয় নবীজির নির্দেশনা মেনে আমাদের এলাকাকে এক দিকে ধর্মের পর্যায়ে এগিয়ে নিয়ে যাব পাশাপাশি সকল ধর্মের প্রতি আমাদের মহানবী হজরত মুহাম্মদ ( সাঃ) যা বলে গেছেন, সে নির্দেশনা মেনে আমরা আমাদের জীবন ধারণ করবো । মনে রাখবেন সৌর্য-বির্য, ধন – দৌলত এগুলো কিছুই থাকবেনা, এই দুনিয়ায় আপনি মানুষের জন্য কি করলেন, আল্লাহ ও রাসুলের নির্দেশ মানলেন কি না, একটু যদি স্বরণ থাকে তবে আমাদের আর কোন অসুবিধা হওয়ার কথা নয়। আমাদের সমাজ,রাজনীতিতে নানা ধরনের খারাপ মানুষ ঢুকে সাধারণ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলছে,আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে এদের প্রতিহত করবো। সবাই ঐক্যবদ্ধ থকলে আপনাদের নিয়ে শাহরাস্তি উপজেলাকে একটা সুন্দর বাসভূমি হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ।

২৪ এপ্রিল সোমবার উপজেলার নুনিয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ৯০ বছর পুর্তি ও পুনর্মিলনি ২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্যে মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তি, ১ নং সেক্টর কমান্ডার, ৯০-৯১ তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী, নৌ- পরিবহন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৯ এ ভূষিত, শাহরাস্তি – হাজীগঞ্জের উন্নয়নের রুপকার, চাঁদপুর ৫ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম উপরোক্ত কথা গুলো বলেন।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ দেলোয়ার হোসাইন মোল্লার উদ্বোধনী বক্তব্যে ও প্রাক্তন ছাত্র হাসান জুলহাস, ফারুক হোছাইনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন,প্রাক্তন ছাত্র – ছাত্রী সংসদের সদস্য সচিব ও দৈনিক যুগান্তরের সার্কুলেশন ম্যানেজার মোঃ আবুল হাছান, প্রাক্তন ছাত্র – ছাত্রী সংসদের আহবায়ক ও সোস্যাল ইসলামি ব্যাংকের ভিপি মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক চেয়ারম্যান ডক্টর আতাউর রহমান মিয়াজি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও শাহরাস্তি পৌর মেয়র হাজী আবদুল লতিফ, উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার, সূচিপাড়া উত্তর ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি ও সূচিপাড়া ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির, কেন্দ্রীয় তাঁতীলিগ সভাপতি সাইফুল ইসলাম মোল্লা, সূচিপাড়া উত্তর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান ও বি এন পি নেতা মোঃ হাবিবুর রহমান পাটোয়ারী, মাদ্রাসা পরিচালনা কমিটির সহ সভাপতি ও চিতোষী পশ্চিম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, কুমিল্লার ইউনাইটেড ইংলিশ স্কুলের প্রিন্সিপাল এস এম জুি হাসিব হয়দার সহ মাদ্রাসার বিভিন্ন ব্যাচের প্রাক্তন ছাত্র ছাত্রী বৃন্দ।

“এসো ঈদের খুশি বাড়িয়ে নেই স্মৃতি আনন্দে” এই শ্লোগানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, এখন আর শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকের মর্যাদা পড়ানো হয়না। ডারউইনের মতবাদ পড়ানো হয়, ডারউইনের সন্তানেরা বানর, তাই বিভিন্ন জায়গায় শিক্ষক লাঞ্চিতের খবর পাওয়া যায়। সুতরাং আমরা বানর হতে চাই না, আমরা মানুষ ছিলাম, আছি এবং অনন্তকাল ব্যাপি বেহেশতের ভিতর গিয়ে ও থাকবো ইনশাআল্লাহ।

প্রধানমন্ত্রীর নিকট তিনি ২ টি দাবি জানান, মদিনা সনদকে সামনে রেখে রাষ্ট্র ব্যবস্থ্যাকে পরিচালনা করবেন।যেহেতু আপনি মদিনা সনদকে ধারন করেন,মেহেরবানী করে মদিনা সনদকে সামনে রেখে কোরান সুন্নার আদলে রাষ্ট্র ব্যাবস্থা প্রতিষ্ঠা করতে অঙ্গীকারাবদ্ধ হন,আপনার ম্যেনুপেষ্টুতে যদি লিখিত অঙ্গিকার নামা পেশ করেন, আমরা ওয়াদা করছি আপনাকে ভোট দিব।আপনাকে পুনরায় প্রধান মন্ত্রী নির্বাচিত করবো। শিক্ষা ব্যবস্থা অবশ্যই হতে হবে মদনা সনদের আদলে। শিক্ষা ব্যবস্থা অবশ্যই হতে হবে মদিনা সনদের আদলে,সেখানে ডারউইন কেন, অন্যকারো চিন্তা চেতনার প্রতিফলন আমাদের শিক্ষা ব্যবস্থায় থাকতে পারবেনা।

Loading

শেয়ার করুন: