আরও ৯ জেলের কারাদণ্ড

 

নিজস্ব প্রতিনিধি ॥

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে আটক ৯ জেলেকে ১ মাস করে কারাণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।শনিবার (২৩ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ। রাত ৮টায় এসব তথ্য জানান চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

কারাদন্ড প্রাপ্ত জেলেরা হলেন- মো. শাহাদাত ছৈয়াল (২৫), মো. জাহাঙ্গীর ছৈয়াল (৩০), মো. মনির হোসেন (১৯), মো. ইসমাইল (২৫), মো. খোকন মিয়া (১৯), মো. মোক্তার (১৯), মো. আলমগীর (১৮), মো. হযরত আলী (১৮) ও মো. বাবু (২৩)। এদের বাড়ী চাঁদপুর, লক্ষ্মীপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়।

ওসি কামরুজ্জামান বলেন, আজ মধ্য রাত থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ^র ইউনিয়নের শিলারচর নামক স্থান থেকে এসব জেলেদের আটক করা হয়। এ সময় তাদের হেফাজতে থাকা ১০ হাজার মিটার কারেন্টজাল, ২০ কেজি জাটকা ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

তিনি আর বলেন, জব্দকৃত নৌকা কোস্টাগার্ড হেফাজতে রয়েছে এবং জাটকাগুলো স্থানীয় গরীব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। কারাদন্ড প্রাপ্ত জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে

প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।

Loading

শেয়ার করুন: