আশা করি আমার কণ্ঠ পত্রিকাটি আরও কয়েক দশক এগিয়ে যাবে : ওচমান গণি পাটওয়ারী

 

নিজস্ব প্রতিবেদক ॥

সাপ্তাহিক আমার কণ্ঠ পত্রিকার এক দশকে পদার্পণ উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২৪ আগস্ট বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাবের তৃতীয় তলায় কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ¦ ওচমান গণি পাটওয়ারী বলেন, বর্তমানে সংবাদপত্র পরিচালনা করে টিকে থাকা কঠিন। পত্রিকা বিক্রি করে বা বিজ্ঞাপন দিয়ে যে আয় হয় তা দিয়ে ব্যয় নির্বাহ করা কঠিন। তার পরেও জেলার পত্রিকার মালিকরা তাদের পত্রিকা নিয়মিত প্রকাশ করে যাচ্ছেন। তবে অর্থশালীরা দানের হাত বাড়িয়ে দিলে কোন পত্রিকায়ই বন্ধ হবে না। সাপ্তাহিক আমার কণ্ঠ নিয়মিত প্রকাশনা চালিয়ে ১০ বছরে পাখা রাখছে তা অত্যান্ত আনন্দের খবর। ব্যক্তিগতভাবে আমি আমার কণ্ঠের সম্পাদক কামাল হোসেনকে কাছ থেকে দেখেছি। সে অত্যান্ত মেধাবি সাংবাদিক। আশা করি আমার কণ্ঠ আরও কয়েক দশক এগিয়ে যাবে।

তিনি বলেন, ৩০ লাখ শহিদের রক্তের বিনিময়ে আমাদের স্বাধীনতা অর্জন। আমরা ভাষার জন্য রক্ত দিয়েছি। আমাদের যা কিছু অর্জন ,সবই রক্তের বিনিময়ে এসেছে। আমরা তথ্য প্রযুক্তির মাধ্যমে অনেকদূর এগিয়েছি। আমার দৃষ্টিতে হাজীগঞ্জ একটি সমৃদ্ধশালী উপজেলা। আপনাদের কাছে আমি চিরদিনই ঋণি। আমার নির্বাচনে আপনারা সাংবাদিকরা যে ভূমিকা রেখেছেন সেজন্য । বর্তমান সরকার সংবিধান অনুযায়ী নির্বাচন দিবে। আর এ নির্বাচনের সময় অন্যান্য দলে নির্বাচনের অংশ গ্রহণ করেব। কিন্তু দেশের মধ্যে অরাজকতা সৃস্টির জন্য একটি চক্র পায়তারা করছে। সরকার তা করতে দিবে না। আগামী নির্বাচনে আওয়ামীলীগ বিজয়ী হবে এবং সরকার গঠন করবে ইনশাল্লাহ।

সাপ্তাহিক আমার কণ্ঠ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে চাঁদপুর ফেমাস হসপিটালের মালিক এম ইউনুছ উল্লাহর উপস্থাপনায় করেন।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ , চাঁদপুর প্রেসক্লাবে সাবেক সভাপতি কাজী শাহাদাত, বিএম হান্নান, শহীদ পাটওয়ারী, সভাপতি শরীফ চৌধুরী ,গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, জিএম শাহীন, লক্ষন চন্দ্র সুত্রধর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন প্রমুখ।

আরো বক্তব্য রাখেন , দৈনিক দেশ কণ্ঠ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এনায়েত মজুমদার, ত্রিনদী পত্রিকার প্রতিষ্ঠতা সম্পাদক ও প্রকাশক মোঃ মহিউদ্দিন আল আজাদ, বিশিষ্ট রাজনীতিবিদ আনোয়ার হোসেন বতু, মোঃ জাকির হোসেন মিয়াজি, শিক্ষক মাহমুদা খানম, চাঁদপুর ফটোসানালিষ্ট এসোসিয়েসনের সভাপতি এম এ লতিফ।

এছাড়াও চাঁদপুর প্রেসক্লাব ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো সুন্দর করতে শিক্ষা প্রতিষ্ঠানের শিশুদেরকে উপস্থিত করা হয় এবং তাদের দিয়ে সাপ্তাহিক আমার কণ্ঠের জন্ম দিনের কেক কাটা হয়।

Loading

শেয়ার করুন: