ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও সচিবদের নিয়ে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার ও সচিবগণের জন্য ইউনিয়ন পরিষদ সর্ম্পকিত মৌলিক প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচের উদ্বোধন করা হয়েছে। তিনদিন ব্যাপী এ মৌলিক প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

রবিবার (৭ মে) সকাল ১০টায় সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন (এনআইএলজির) সহকারী পরিচালক কামরুনন্নাহার।

উপজেলা নির্বাহী কর্মকর্তার সিএ মামুনুর রহমান এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান নান্টু, বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল, মৈশাদী ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম পাটওয়ারী, শাহমাহমুদপুর ইউপি সচিব এম এ কুদ্দুছ আখন্দ রোকন, আশিকাটি ইউপি সচিব আবু বকর মানিক, বিষ্ণুপুর ইউপি সচিব সালামত উল্ল্যাহ খান শাহীন, রামপুর ইউপি সচিব মুহাম্মদ রাকিবুল হাসান খান, তরপুচন্ডী ইউপি সচিব মুনসুর আহমেদ, মৈশাদী ইউপি সচিব সংকর আশ্চার্য, বাগাদী ইউপি সচিব শহিদুল আলমসহ ৭টি ইউনিয়ন পরিষদের সদস্যগণ।
অনুষ্ঠানে উপস্থিত জনপ্রতিনিধি ও ইউপি সচিবদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, জনগনের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে নাগরিক সেবা নিশ্চিত করণে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। স্থানীয় পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, নতুন ও উদ্ভাবনী কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে ইউনিয়ন পরিষদকে কার্যকর প্রতিষ্ঠান হিসাবে গড়ে তোলা এবং স্থানীয় পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠা ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড জনগনের মাঝে পৌছে দেবার বিষয়েও কাজ করার জন্য বলেন।

স্থানীয় পর্যায়ে জনপ্রতিনিধিদের বিভিন্ন কর্মকান্ড সঠিকভাবে পালন করার আহবান জানিয়ে তিনি আরো বলেন, ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা, আইনশৃংখলা, মাদক, বাল্যবিবাহ, নারীনির্যাতন ইত্যাদি বিষয়ে জোড়ালোভাবে দেখতে হবে। উক্ত প্রশিক্ষণে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও মেম্বারদেরকে সরকারের নির্দেশনা অনুযায়ী করণীয় নিয়ে দীর্ঘসময় আলোচনা করেন তিনি।

Loading

শেয়ার করুন: